Opu Hasnat

আজ ১ অক্টোবর বৃহস্পতিবার ২০২০,

ছাতকে সংবাদকর্মীকে প্রাণনাশের হুমকি, থানায় অভিযোগ সুনামগঞ্জ

ছাতকে সংবাদকর্মীকে প্রাণনাশের হুমকি, থানায় অভিযোগ

সুনামগঞ্জের ছাতকে সংবাদ প্রকাশের জেরে জাতীয় দৈনিক ‘ঢাকা প্রতিদিন’ সুনামগঞ্জ জেলা প্রতিনিধি, দেশের শীষ স্থানীয় অনলাইন সংবাদ মাধ্যম ‘ সংবাদ প্রতিক্ষন’ ও একটি অনলাইন টেলিভিশন এর সিলেট বিভাগীয় প্রধান শামীম আহমদ তালুকদারকে প্রাণনাশের হুমকি দিয়েছে শীর্ষ সন্ত্রাসী আজব আলী। এ ঘটনায় সোমবার বিকেরে ছাতক থানায় একটি সাধারন ডায়েরী করেন সাংবাদিক শামীম তালুকদার।

অভিযোগ সুত্রে জানা যায়, আজব আলী মদ্যপ ও সন্ত্রাসী প্রকৃতির লোক। এলাকায় তিনি শিক্ষাবিমুখ ও চিহ্নিত শান্তি বিনষ্টকারী হিসেবে পরিচিত। সাধারন মানুষ তার অত্যাচারের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায়না। সম্প্রতি জাহিদপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন ইস্যুতে প্রকাশিত সংবাদের জেরে একজন সাধারন সংবাদকর্মী’র উপর হামলার উদ্দেশ্যে তার খোঁজে তার গ্রাম সংলগ্ন ধারন বাজারে ছুটে আসেন সন্ত্রাসী আজব আলী।

গত ২ আগষ্ট দুপুর ২টায় আজব আলী  তার সঙ্গে অজ্ঞাতনামা কয়েকজন সন্ত্রাসীসহ দেশীয় অস্ত্র রামদা, লোহার রড হাতে সাংবাদিক শামীম তালুকদারকে হত্যার উদ্দেশ্যে তার গ্রাম সংলগ্ন ধারন বাজারে যান। এ সময় তাকে না পেয়ে, কোথায় গেলো সাংবাদিক এমন চিৎকার করতে থাকে। সাংবাদিক শামীম তালুকদারের বিরুদ্ধে অশালিন ও মানহানিকর মন্থব্য করেন। প্রকাশিত সংবাদ প্রত্যাহার করে তার স্ব-পক্ষে সংবাদ প্রকাশ না করা হলে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন তিনি। এমনকি প্রয়োজনে ৭টি গ্রামে থাকা সন্ত্রাসী আজব আলীর বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে এসে ধারন বাজার থেকে ওই সাংবাদিককে অপহরন করে খুন ও লাশ গুম করার ক্ষমতা তার রয়েছে বলে হুমকি দিয়ে যান। 

অভিযোগে আরো উল্লেখ করা হয়, স্থানীয় জাহিদপুর বাজারে সন্ত্রাসী আজব আলী চিৎকার করে বার্তা দেয়  ঐ সাংবাদিক আর যেনো কলম দিয়ে লিখতে না পারে সেই ব্যবস্থা করার জন্য ধারন বাজার যাচ্ছি। 

এর আগেও গত ১৮ জুলাই ধারন বাজারে এসে আজব আলী তার সঙ্গীয় পেটুয়া বাহিনী নিয়ে সাংবাদিকের বিরুদ্ধে অশালীন ও মানহানীকর মন্থব্য করা অব্যাহত রাখেন। প্রকাশিত সংবাদ প্রত্যাহার ও তার স্ব-পক্ষে সংবাদ প্রকাশ না করা হলে দেখে নেওয়ারও হুমকি প্রদান করা হয়।

এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা জাহিদপুর পুলিশ ফাঁড়ির এসআই দিদার বলেন, অভিযোগটি এখনো আমার হাতে পৌছায়নি।

ছাতক থানা পুলিশ পরিদর্শক ও ওসি (চলতি দায়িত্ব) মইন উদ্দিন অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।