Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনায় আক্রান্ত আন্তর্জাতিক

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনায় আক্রান্ত

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার (২ আগস্ট) টুইট করে নিজেই এ কথা জানান তিনি। চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে অমিত শাহকে। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, কোমর্বিডিটি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। তাই তাকে নিয়ে ঝুঁকি অনেক বেশি। তার শরীরে অক্সিজেন লেভেলের কী পরিবর্তন ঘটছে তার ওপর নজর রাখা হচ্ছে।

বিকেল ৫টা ১৩ মিনিটে টুইটারে অমিত শাহ লেখেন, ‘করোনার প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় পরীক্ষা করেছিলাম আমি। তার রিপোর্ট পজিটিভ এসেছে। আমার শরীর ঠিক আছে। কিন্তু চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হচ্ছি। গত কয়েক দিনে যারা আমার সংস্পর্শে এসেছিলেন তাদের কাছে অনুরোধ নিজেদের আইসোলেট করে পরীক্ষা করে নিন আপনারা। ’

জানুয়ারির শেষে ভারতে প্রথম হানা দেয় করোনা ভাইরাস। তার পর থেকে গত ছয় মাসে দেশে তা মহামারি আকার ধারণ করেছে। রোববার পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ছাড়িয়ে গেছে। করোনা আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত মারা গেছেন ৩৭ হাজার ৩৬৪ জন।