Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

টাঙ্গাইলে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে হত্যা টাঙ্গাইল

টাঙ্গাইলে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে হত্যা

টাঙ্গাইলের ধনবাড়ী-গোপালপুর সীমানায় আমিনুল ইসলাম নিক্সন (৪৫) নামে গোপালপুর উপজেলার এক আওয়ামী লীগ নেতকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত আমিনুল ইসলাম নিক্সন টাঙ্গাইলের গোপালপুরের হাদিরা ইউনিয়নের আজগড়া গ্রামের অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক আলাউদ্দিন তালুকদার ওরফে তারা মিয়ার ছেলে। তিনি গোপালপুরের হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ছিলেন। আমিনুল ইসলাম সপরিবারে ধনবাড়ী উপজেলা শহরে বসবাস করতেন।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।  

ঈদের আগের রাতে এমন নৃশংস খুনের ঘটনায় এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে।  রাজনৈতিক শত্রুতা থেকে এমন খুনের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করেছেন স্বজন ও স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, শুক্রবার বিকেলে ধনবাড়ী থেকে আজগড়া গ্রামের বাড়িতে আসেন আমিনুল। সেখানে পারিবারিক কাজের পাশাপাশি দলীয় কাজ সারেন তিনি। ঈদ উপলক্ষে বাজারে লাইটিংয়ের ব্যবস্থা করেন। শেষে আজগড়া মোড়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে আরেক দফা বৈঠকে করেন আমিনুল। বৈঠক শেষে রাত পৌনে ১১টার দিকে মোটরসাইকেল নিয়ে ধনবাড়ীর উদ্দেশ্যে রওনা হন আমিনুল। ধনবাড়ী-গোপালপুর সীমানার আজগড়া খাল পার হলেই অস্ত্র নিয়ে তার ওপর ঝাঁপিয়ে পড়ে দুর্বৃত্তরা। এ সময় কোপাতে শুরু করলে মোটরসাইকেল থেকে পড়ে যান আমিনুল। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। রাত সোয়া ১১টার দিকে মধুপুর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মধুপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবিনা ইয়াসমিন বলেন, মৃত অবস্থায় আমিনুলকে হাসপাতালে আনা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু।