Opu Hasnat

আজ ১৩ আগস্ট বৃহস্পতিবার ২০২০,

ঝালকাঠি আ’লীগ নেতা হাফিজের অন্যরকম ঈদ শুভেচ্ছা ঝালকাঠি

ঝালকাঠি আ’লীগ নেতা হাফিজের অন্যরকম ঈদ শুভেচ্ছা

করোনা মহামারিতে দেশের অর্থনৈতিক কর্মকান্ড স্থবির হয়ে পড়েছে। দীর্ঘদিন ঘরবন্দি থেকে মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিষহ। এমনই সময় পবিত্র ঈদুল আজহা এসেছে ত্যাগ ও আনন্দের বার্তা নিয়ে। তাই জনসমাগম এড়িয়ে সচেতনতার সাথে ঘরে অবস্থান করেই ঈদ উদযাপন করার আহ্বান জানালেন ঝালকাঠি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর হাফিজ আল মাহমুদ। 

জানাগেছে, গতানুগতিক ইদ শুভেচ্ছা না জানিয়ে হাফিজ ব্যক্তিগতভাবে ঝালকাঠি পৌরসভার ২নম্বর ওয়ার্ডের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। বাড়ি বাড়ি গিয়ে নিচ্ছেন তাদের খোঁজখবর। দিচ্ছেন খাদ্য সামগ্রী, পোশাক ও নগদ অর্থ সহায়তা। নিজের ওয়ার্ড ছাড়াও তৃণমূল আওয়ামীলীগ এবং দুস্থ-দরিদ্রদেরকেও সহায়তা করে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। 

তিনি বলেন, ঈদ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সব মানুষকে। সৌহার্দ্য-সম্প্রীতি সহমর্মিতা ও ভ্রাতৃত্বের চেতনায় উদ্ভাসিত পবিত্র ইদুল আযহা আমাদের মাঝে গড়ে উঠুক বৈশ্বিক মহামারি করোনাভাইরাসসহ সব সংকট জয়ের সুসংহত-বন্ধন। এ সময় তিনি পারস্পরিক ভ্রাতৃত্ববোধ, সামাজিক দায়বদ্ধতা ও দায়িত্বশীল আচরণ অনুশীলন এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে শারীরিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলে সবাইকে ইদ পালনের আহ্বানও জানান। তবে তিনি আরও বৃহৎ পরিসরে মানুষের সেবা করার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, ঝালকাঠি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর হাফিজ আল মাহমুদ নিজেকে সঁপে দিয়েছেন মানুষের কল্যাণে। অন্যান্য জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিরা অসহায় মানুষের খোঁজ না নিলেও তিনি সকাল-বিকাল এসব মানুষের খোঁজ নিচ্ছেন।