Opu Hasnat

আজ ১৩ আগস্ট বৃহস্পতিবার ২০২০,

প্রধানমন্ত্রীর আর্থিক প্রনোদনার চেক পেলেন সুনামগঞ্জের ২৪ সাংবাদিক সুনামগঞ্জ

প্রধানমন্ত্রীর আর্থিক প্রনোদনার চেক পেলেন সুনামগঞ্জের ২৪ সাংবাদিক

করোনাকালীন পরিস্থিতিতে সুনামগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার ২৪ জন সাংবাদিকদের মধ্যে প্রনোদনার  প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪টায় পৌরসভার উকিলপাড়াস্থ প্রেসক্লাবে চেক বিতরণ অনুষ্ঠিত হয়। সাবেক সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ও প্রেসক্লাবের সভাপতি এড. শামছুন্নাহার বেগম শাহানা রব্বানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ এড. পীর ফজলুর রহমান মিসবাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মোঃ আবুল হোসেন ও সাংবাদিক মোঃ সোলেমান কবীর প্রমুখ।  

সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ এড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন এই করোনা কালীন সময় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি সেক্টরের মানুষজনকে খাদ্য সহায়তা থেকে শুরু করে প্রনোদনা দিয়ে যাচ্ছেন । এরই অংশ হিসেবে সুনামগঞ্জের ২৪জন সাংবাদিকের প্রত্যেককে ১০ হাজার টাকা করে প্রনোদনা চেক দিয়ে দেশের ইতিহাসে দৃষ্টান্ত স্থাপন করেছেন যে স্বাধীনতা পরবর্তী কোন সরকার প্রধান হিসেবে এই দূর্যোগ কালীন সময়ে সাংবাদিকদের সাহায্য সহযোগিতা করছেন। তিনি বস্তনিষ্ট সংবাদ পরিবেশন করে সরকারের উন্নয়ন কর্মকান্ডের দিকগুলো ভালভাবে পত্র পত্রিকায় প্রকাশ করে জাতি এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে উপস্থিত সংবাদকর্মীদের সহযোগিতা কামনা করেন।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন যত দূর্যোগ এই বাংলাদেশে এসেছে বাঙ্গালীর শ্রেষ্ট সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার মেধা ও প্রঞ্জা দিয়ে মোকাবেলা করে গেছেন। আজ তারই সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগনের প্রত্যক্ষ ভোটে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে দেশকে বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করেছেন। যা আজ বিশ্বের পরাশক্তির রাষ্ট্রনায়করা শেখ হাসিনার উন্নয়নকে অনুসরণ করছেন। তিনি বলেন দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের পাশাপাশি তিনদফা বন্যায় যখন সুনামগঞ্জের  মানুষজন ঘরবন্দিও কর্মহীন হয়ে পড়েছেন ঠিক তখন থেকেই প্রধানমন্ত্রীর নিদের্শে দুর্যোগ ও ত্রানমন্ত্রনালয়ের মাধ্যমে আমাদের জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় জেলার ৩টি পৌরসভাসহ  ১১টি উপজেলার অসহায় ও বন্যার্ত মানুষজনকে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন। তিনি বলেন এই বাংলাদেশে প্রথম করোনা চলাকালীন সময় থেকে সম্মুখ যুদ্ধা হিসেবে সংবাদকর্মীদের জীবনের ঝুকি নিয়ে মাঠে ঘাটে কাজ করতে দেখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদকর্মীদের মাঝে ও প্রণোদনা দিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন বলে তিনি মনে করেন। 

এই বিভাগের অন্যান্য খবর