Opu Hasnat

আজ ১৩ আগস্ট বৃহস্পতিবার ২০২০,

বর্ণ চক্রবর্তীর মিউজিক ভিডিও ‘সময়গুলো’ বিনোদন

বর্ণ চক্রবর্তীর মিউজিক ভিডিও ‘সময়গুলো’

ঈদুল আজহা উপলক্ষে ইউটিউব চ্যানেল ‘হিউজ টিভিতে’ মুক্তি পেল তরুণ সংগীতশিল্পী বর্ণ চক্রবর্তীর মিউজিক ভিডিওা ‘সময়গুলো’। চমৎকার এ গানটি লিখেছেন শিফফাত শাহরিয়ার। সুর, সংগীতায়োজন ও ভিডিও নির্মাণ বর্ণ চক্রবর্তীর নিজেরই।

নতুন এই গানটি সম্পর্কে শিল্পী বর্ণ চক্রবর্তী বলেন, গানটি আমার ধাঁচের বাইরে গিয়ে গেয়েছি। এরকম কাজ আগে করা হয়নি। নিজেকেই ভাঙার চেষ্টা করেছি। গানটি দর্শক-শ্রোতার হৃদয়ে ঠাঁই করে নেবে বলে আমার বিশ্বাস।

করোনা পরিস্থিতির মধ্যেই গত মে মাসে বর্ণ চক্রবর্তীর মিউজিক ভিডিও ‘ফিরে এসো’ শিরোনামে একটি প্রকাশ হয়। গানটির শুটিং হয়েছে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরে। মনোরম লোকেশনে চিত্রায়িত গানটিকে আরও প্রাণবন্ত করেছে।

এদিকে গত ৮ ফেব্রুয়ারি সঙ্গীত পরিচালক বর্ণ চক্রবর্তীর পঞ্চম নিবেদন ‘বর্ণ উইথ কালারস-৫’ শিরোনামের একটি মিক্স অ্যালবাম বাজারে আসে। এর আগে, ২০১৬ সালে ‘বর্ণ উইথ কালারস ভলিউম-৪’ অ্যালবামটি প্রকাশিত হয়। হিউজ টিভির ব্যানারে ২০১২ সাল থেকে তরুণ তুর্কীদের নিয়ে গানের এ অডিও-ভিডিও সিরিজ ‘বর্ণ উইথ কালারস’ প্রকাশিত হয়ে আসছে।

গানের ভুবনে তরুণ তুর্কি বর্ণ চক্রবর্তী। তার বাবা-মা গানের মানুষ। তাই ছোটবেলা থেকে গানের ভেতরেই বেড়ে উঠা তার। চারুকলায় উচ্চতর ডিগ্রি নিয়েও তার পরিচিতি, তিনি গানের মানুষ।২০১২ সাল থেকে নির্মাণ করে চলেছেন অসংখ্য মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র।

বর্ণ চক্রবর্তী দেশের গুণী শিল্পী ফাহমিদা নবী, পারভেজ সাজ্জাদ, জয় শাহরিয়ার ও বেলাল খানের মতো জনপ্রিয় শিল্পীদের নিয়েও কাজ করেছেন। ‘রবীন্দ্র ফিউশন-১’ এবং ‘লালন ফিউশন-১’ শিরোনামে দুটি ভিন্নধর্মী কাজ করেছেন। একইভাবে ফিল্মি সিরিজের তিনটি অ্যালবামও করেছেন তিনি।

এছাড়া বিভিন্ন দিবসকে ঘিরে আয়োজন থাকে বর্ণ চক্রবর্তীর। বাবা-মা দিবস কিংবা প্রাণের পয়লা বৈশাখে থাকে ভিন্ন আয়োজন। যা শ্রোতাদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সমাজের নানা অসঙ্গতি নিয়েও গান প্রকাশ করেন। হরতাল-অবরোধের ক্ষতিকর দিক নিয়ে ‘দেশ প্রেমিক’ এবং ‘সংখ্যালঘু’ শিরোনামের গান দুটি বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে।

চার বছর আগে ‘কুচ ইশ্ তারা’ শিরোনামে একটি হিন্দি গান লিখেন তিনি। পরে তাতে সুর বসিয়ে গাওয়ালেন ভারতের মুম্বাই শহরে বেড়ে উঠা আরেক তরুণ সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী প্রয়াগ জোশিকে দিয়ে। এই গানটির মিউজিক ভিডিওটিও নির্মাণ করেছেন বর্ণ চক্রবর্তী। মিউজিক ভিডিওটি দেখতে ক্লিক করুন-