Opu Hasnat

আজ ১৫ আগস্ট শনিবার ২০২০,

অনলাইন সেলে রেকর্ড গড়লো রিয়েলমি সি ইলেভেন ও রিয়েলমি সিক্স তথ্য ও প্রযুক্তি

অনলাইন সেলে রেকর্ড গড়লো রিয়েলমি সি ইলেভেন ও রিয়েলমি সিক্স

টেক-ট্রেন্ডসেটার স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি গেল ২২ জুলাই, ২০২০ গ্র্যান্ড অনলাইন ইভেন্টের মাধ্যমে বাংলাদেশে রিয়েলমি সি ইলেভেন, রিয়েলমি সিক্স এবং ব্র্যান্ডের পরিধানযোগ্য এআইওটি ডিভাইজ রিয়েলমি ওয়াচ লঞ্চ করে। এর পরপরই দারাজে ২৩ জুলাই ফার্স্ট সেলে নির্ধারিত মূল্য ৮,৯৯০ টাকার পরিবর্তে স্পেশাল প্রাইজে ৮,৪৯০ টাকায় রিয়েলমি সি ইলেভেনের ফার্স্ট সেল শুরু হয় এবং ৩ মিনিটের ভেতর স্মার্টফোনটির ৩,০০০ ইউনিট বিক্রি হয়ে যায়। এরই মাধ্যমে  রিয়েলমি সি ইলেভেন ২০২০ সালে দারাজের এক দিনে সর্বোচ্চ বিক্রয়কৃত স্মার্টফোনে পরিণত হয়েছে। 

২৫ জুলাই দারাজে আরেকটি ফার্স্ট সেলে ২২,৯৯০ টাকার পরিবর্তে স্পেশাল প্রাইজে ২১,৯৯০ টাকায় রিয়েলমি সিক্সের ফার্স্ট সেলে মাত্র ১ মিনিটেই ১,৫০০ ইউনিট বিক্রি হয়ে যায় এবং দারাজের ২০২০ এর সবচেয়ে দ্রুত বিক্রয়কৃত স্মার্টফোনের খেতাব অর্জন করে নিয়েছে রিয়েলমি সিক্স। দুটি স্মার্টফোনই দারাজে অনলাইন বিক্রয়ের ক্ষেত্রে রেকর্ড তৈরি করেছে । 

এই ফার্স্ট সেল প্রসঙ্গে দারাজ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, ‘মাত্র কয়েক মাস আগে বাংলাদেশের স্মার্টফোন বাজারে প্রবেশ করে রিয়েলমি ইতোমধ্যেই বিশাল ফ্যানবেস তৈরি করেছে। টেক ট্রেন্ডসেটিং সর্বাধুনিক সব ফিচার, ডিজাইনের নতুন ফোন দুটি আমাদের জনপ্রিয় প্ল্যাটফর্মে চমৎকার সাড়া পাচ্ছে। শুরু থেকেই রিয়েলমির ফোনগুলো অনলাইন বিক্রয়ের বেশ কিছু রেকর্ড ভেঙ্গেছে এবং এবারও তার ব্যতিক্রম হয়নি। রিয়েলমির এই যাত্রার অংশ হতে পেরে আমরাও আনন্দিত।’

রিয়েলমি সি সিরিজের নতুন স্মার্টফোন রিয়েলমি সি ইলেভেন। “ট্রেন্ডসেটার এন্ট্রি-লেভেল ব্যাটারি কিং” রিয়েলমি সি ইলেভেনে বিশাল ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির পাশাপাশি আছে মাইক্রো ইউএসবি ওটিজির মাধ্যমে অন্যান্য স্মার্ট ডিভাইজ রিভার্স চার্জ দেওয়ার সুবিধা। প্রথমবারের মতো এই প্রাইজ পয়েন্টে নাইটস্কেপ মোড থাকছে শুধুমাত্র রিয়েলমি সি ইলেভেনে। ফোনটির পিছনে এআই ডুয়াল ক্যামেরায় আছে ১৩ মেগাপিক্সেলের (এফ/২.২) মূল সেন্সর এবং ২ মেগাপিক্সেলের একটি পোর্ট্রেট লেন্স। এছাড়াও ক্যামেরায় থাকছে এআই বিউটি, এইচডিআর, টাইম-ল্যাপ্স, পোর্ট্রেট মোড এবং ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ডিং সুবিধা। ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাটি সূক্ষভাবে ফোনের চমৎকার ৬.৫-ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের ওয়াটারড্রপ নচে স্থাপন করা। মিডিয়াটেকের শক্তিশালী ১২ ন্যানোমিটার হেলিও জি৩৫ চিপসেট, ২ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের রিয়েলমি সি ইলেভেন অবিশ্বাস্য ২.৩ গিগাহার্টজ গতিতে পারফর্ম করতে সক্ষম। রিয়েলমি সি ইলেভেন মিন্ট গ্রিন এবং পেপার গ্রে - দুটি সুন্দর রঙে মাত্র ৮,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

তরুণদের ট্রেন্ডসেটিং লাইফস্টাইলকে আরো সমুন্নত করতে ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা, মিডিয়াটেকের সর্বাধুনিক হেলিও জি৯০টি প্রসেসর, ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ, গেমিং এবং কন্টেন্ট দেখার চমৎকার অভিজ্ঞতার জন্য ৯০ হার্টজের স্মুথ ডিসপ্লে নিয়ে লঞ্চ করা হয়েছে “মোস্ট পাওয়ারফুল ফ্ল্যাগশিপ টারমিনেটর”- রিয়েলমি সিক্স। ৮ গিগাবাইটের এলপিডিডিআর৪এক্স র‍্যাম, জিপিইউ হিসেবে মালি জি৭৬ নিশ্চিত করবে চমৎকার গেমিং এক্সিপেরয়েন্স। ১২৮ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ থাকায় পছন্দের গান, ভিডিও কিংবা নিজের তোলা ছবি ও ভিডিও ফোনেই রেখে দেওয়ার জন্যে আর ভাবতে হবে না। কমেট হোয়াইট এবং কমেট ব্লু – দুর্দান্ত দুটি রঙে মাত্র ২২,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে রিয়েলমি সিক্স।