Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

পুলিশের পক্ষ থেকে বন্যার্ত বেদে পল্লিতে খাদ্য সামগ্রী বিতরণ

মুন্সীগঞ্জে মানবতার পাঠাগার উদ্বোধন করলেন ঢাকা রেঞ্জের ডিআইজি মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে মানবতার পাঠাগার উদ্বোধন করলেন ঢাকা রেঞ্জের ডিআইজি

মুন্সীগঞ্জে মানবতার পাঠাগার উদ্বোধন ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

শুক্রবার (২৪ জুলাই) বিকাল সাড়ে ৫ টার দিকে জেলার মিরকাদিম পৌরসভা সংলগ্ন ‘মানবতার পাঠাগার’ ফিতা কেটে উদ্বোধন করা হয়।

এর আগে বিকাল ৫ টার দিকে মিরকাদিম পৌরসভা সংলগ্ন নদীর পাড়ে বেদে পল্লি পরিদর্শন করেন ডিআইজি এবং বন্যা কবলিত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে বেদে সম্প্রদায়ের যারা রয়েছেন, তারা একটি ছিন্নমূল ও যাযাবর শ্রেণির। তাদের জীবিকা নির্বাহের জন্য তেমন কোন পেশা নেই যে তার সুখ ও সাচ্ছন্দে জীবন যাপন করতে পারে। তারা একটি প্রান্তিক জনগোষ্ঠি। প্রধানমন্ত্রী চান যে এই প্রান্তিক জনগোষ্ঠি আমাদের সাধারণ সমাজের সাথে তারা যেন একই রকম চলতে পারে। সেই প্রচেস্টা সরকার ও প্রধানমন্ত্রীর রয়েছে। বন্যার সময় তাদের ছোট্ট কুড়েঘর একটু বৃষ্টি হলে বসবাসের অযোগ্য হয়ে পরে। বন্যার পানিতে তাদের বেশিরভাগ ঘর তলিয়ে যায়। সেজন্য দেশের বিভিন্ন এলাকায় আমরা একটু চেষ্টা করছি, তাই এখানে আসা সামান্য কিছু যদি করা যায়। আর এখানে স্থানীয়, পৌরসভা ও অন্যান্য যারা আছেন, তারা যেন এগিয়ে আসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, নারায়নগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মুন্সীগঞ্জ জেলা অতিরিক্তি পুলিশ সুপার মাহফুজ আফজাল, সদর সার্কেল আশফাক। 

মিরকাদিম পৌরসভা এলাকার সমাজসেবক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সদর থানা অফিসার ইনচার্জ আনিচুর রহমানসহ অনেকে।