Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, মহিলাসহ আহত ৮ মাদারীপুর

কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, মহিলাসহ আহত ৮

জমি সংক্রান্ত বিরোধের জেরে মাদারীপুরের কালকিনিতে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ কমপক্ষে ৮জন আহত হয়েছে। আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেন। বুধবার সকালে এ হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী, সরেজমিন ও পুলিশ সুত্রে জানাগেছে, উপজেলার বালিগ্রাম এলাকার ছোট বনগ্রাম গ্রামের মোঃ জাহাঙ্গীর খানের সঙ্গে একই এলাকার মোঃ মিজান মাতুব্বরের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এর জের ধরে মিজানের নেতৃত্বে বেশ কয়েকজন মিলে তাদের দলবল নিয়ে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে জাহাঙ্গীর খানের উপর হামলা চালায়। এসময় তাদের বাঁধা দিলে মোঃ জাহাঙ্গীর খান-(৪০), নাছিমা বেগম-(৩৫), রজি বেগম-(৩০), মুন্না খান, লিপি আক্তার ও সাহাবদ্দিন খানসহ কমপক্ষে ৮জন আহত হন। আহতদেরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেন। এদিকে এ হামলার ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে ডাসার থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

ভূক্তভোগী মোঃ জাহাঙ্গীর খান বলেন, আমার জমিতে আমি কলাগাছ লাগিয়েছি। সেই কলাগাছের কলা কেটে নিয়েছে মিজান। এতে প্রতিবাদ করলে মিজান তার লোকজন নিয়ে আমার ও আমার পরিবারের উপর হামলা চালিয়েছে। তাই আমি তাদের বিরুদ্ধে মামলা করবো।  

এ বিষয় অভিযুক্ত মিজানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে এলাকায় পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলার ডাসার থানার ওসি মুহাম্মদ আবদুল ওহাব বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এবং সেখান থেকে দুইটি দেশীয় রামদা উদ্ধার করা হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবার মামলা দিলে তা নেয়া হবে।