Opu Hasnat

আজ ১৫ আগস্ট শনিবার ২০২০,

স্বামীর দ্বিতীয় বিবাহে গৃহবধুর আত্মহত্যা! নারী ও শিশুঝালকাঠি

স্বামীর দ্বিতীয় বিবাহে গৃহবধুর আত্মহত্যা!

স্বামীর দ্বিতীয় বিবাহের কারণে গত ১ বছর ধরে স্ত্রী ও সন্তানের খোঁজ না নেয়ায় স্বামীর সাথে ঝগড়া করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে গৃহবধু। ঝালকাঠির নলছিটি উপজেলার প্রতাপ গ্রামে বুধবার ভোরে এ ঘটনা ঘটে। নলছিটি থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করেছে। নিহত রিপা বেগম (২৫) নলছিটি উপজেলা প্রতাপ গ্রামের মোঃ বাচ্চু খানের মেয়ে ও হাবিবা ইসলাম সিফা নামে ৬ বছর বয়সী এক কন্যা সন্তানের জননী এবং একই উপজেলার ছোট প্রেমহার গ্রামের মোহাম্মদ শরীফের পুত্র শামীম শরীফের স্ত্রী। 

নিহতের পরিবার সূত্রে জানায়, শামীম শরীফ ঢাকার একটি কোম্পানীর গাড়ির ড্রাইভার। গত ১বছর যাবত রিপাকে বাবার বাড়িতে রেখে ফোনে কথা বললেও বাড়িতে আসে না এবং কোন খরচ দেয় না। স্ত্রীর ধারণা শামীম ঢাকায় দ্বিতীয় বিবাহ করেছে। এনিয়ে দীর্ঘদিন যাবত তাদের মধ্যে দাম্পত্য কলহ বিরাজমান ছিলো। মঙ্গলবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত এনিয়ে রিপার সাথে শামীমের ফোনে কথাকাটাকাটি হয়। বাচ্চু খান রাত সাড়ে ৩টার সময়ও রিপাকে সজাগ দেখে এসে ঘুমিয়ে পড়ে। বুধবার ভোরে কোন সাড়া শব্দ না পেয়ে ডাকাডাকি করার একপর্যায়ের রিপার শয়ন কক্ষের দরজা ভেঙে ভিতরে ঢুকলে সিলিং ফ্যানের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে ঝুলতে দেখে। শ্বাস নিতে পারে এ ভেবে ফাঁস খুললে মৃত দেখে থানা পুলিশকে খবর দেয়। থানা পুলিশ এসে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট শেষে ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে ময়না তদন্তের জন্য প্রেরণ করে। 

নলছিটি থানার অফিসার ইন চার্জ (ওসি) মোঃ শাখাওয়াত হোসেন জানান, গৃহবধুর লাশ উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে ময়না তদন্তের কাজ শেষে বিকেলে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট এলে বিস্তারিত জানাযাবে। তখন বিধি অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।