Opu Hasnat

আজ ১৫ আগস্ট শনিবার ২০২০,

২০২০ প্রথম অর্ধবছরে ১৩.১ শতাংশ আয় বৃদ্ধি হুয়াওয়ের অর্থ-বাণিজ্য

২০২০ প্রথম অর্ধবছরে ১৩.১ শতাংশ আয় বৃদ্ধি হুয়াওয়ের

এ বছরের প্রথম দুই প্রান্তিকের ব্যবসায়িক ফলাফল ঘোষণা করেছে হুয়াওয়ে। এই প্রথম ছয় মাসে প্রতিষ্ঠানটির রাজস্ব আয় হয়েছে ৪৫৪ বিলিয়ন রেনমিনবি, যেখানে নিট মুনাফা ৯.২ শতাংশ। এ বছরের প্রথম দুই প্রান্তিকের রাজস্ব আয় গত বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে ১৩.১ শতাংশ যেখানে হুয়াওয়ের ক্যারিয়ার, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার বিজনেস আয় করেছে যথাক্রমে ১৫৯.৬ বিলিয়ন, ৩৬.৩ বিলিয়ন এবং ২৫৫.৮ বিলিয়ন রেনমিনবি। 

কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারি মোকাবিলায় চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্বের সব দেশ; এ প্রেক্ষিতে তথ্য এবং যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) শুধুমাত্র এ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে শুধুমাত্র গুরুত্বপূর্ণ হাতিয়ারেই পরিণত হয়নি বরং অর্থনীতি পুনরুদ্ধারের মূল চালিকাশক্তি হিসেবেও বিবেচিত হচ্ছে আইসিটি। নেটওয়ার্ক কার্যক্রম স্থিতিশীল রাখতে, ডিজিটাল রূপান্তর ত্বরাণ্বিত করতে এবং স্থানীয়ভাবে বৈশ্বিক মহামারির প্রাদুর্ভাব প্রতিরোধে ও অর্থনৈতিক কার্যক্রম শুরুর ব্যাপারে সহযোগিতায় ক্যারিয়ার ও খাতসংশ্লিষ্ট অংশীদারদের সাথে কাজ করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ হুয়াওয়ে।  

বর্তমানের সঙ্কটময় পরিস্থিতিতে বৈশ্বিক ভ্যালু চেইনে পারস্পরিক সহযোগিতা এবং বিশ্বাস এখন আগের যেকোনো সময়ের চেয়ে বেশি জরুরি। এ অবস্থায়, গ্রাহক ও সরবরাহকারীদের প্রতি অঙ্গীকারবদ্ধ হুয়াওয়ে। এছাড়াও, প্রতিষ্ঠানটি এ প্রতিকূল সময়ে টিকে থেকে সামনে এগিয়ে যেতে এবং বৈশ্বিক ডিজিটাল অর্থনীতি ও প্রযুক্তিগত উন্নয়নে অবদান রাখতে প্রতিজ্ঞাবদ্ধ। এক্ষেত্রে, ভবিষ্যতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত হুয়াওয়ে।  

উল্লেখ্য, ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল রিপোর্টিং স্ট্যান্ডার্ডের সাথে সঙ্গতি রেখে গত জুনের শেষ নাগাদ ১ মার্কিন ডলার = ৭.০৬৭৭ রেনমিনবি হিসাবে এখানে অনিরীক্ষিত আর্থিক বিবরণী প্রকাশিত হয়েছে। (সূত্র: এক্সটার্নাল এজেন্সি)