Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

রাজবাড়ীতে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন রাজবাড়ী

রাজবাড়ীতে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

রাজবাড়ীতে বুধবার সকাল ১১টায় বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শহরের প্রেসক্লাবের সামনের সড়কে বাংলাদেশ বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ এসোসিয়েশন রাজবাড়ী শাখার উদ্যোগে এই তিন দফা দাবিতে কর্মসূচির আয়োজন করা হয়। 

তিন দফা দাবিগুলো হলো, এমবিবিএস ও বিডিএস কোর্সে পুরোনো কালিকুলামের ক্ষেত্রে ৪৮ মাস ও নতুন কারিকুলামের ক্ষেত্রে ৬০ মাসের বেশি বেতন নেওয়া যাবে না। কোনো শিক্ষার্থী পেশাগত কারনে অকৃতকার্য হলে কিংবা কোনো কারনে পিছিয়ে গেলেও তাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়া যাবে না। প্রফেসনাল পরীক্ষাভিত্তিক বেতন প্রক্রিয়া চালু করতে হবে এবং বৈশ্বিক মহামারী করোনাকালীন মাসগুলোতে কলেজ বেতন পূণঃনির্ধারণ এবং হোস্টেল ফি সম্পূর্ন মওকুফ করতে হবে। এসময় ‘সামনের সারির যোদ্ধা তৈরির কারখানায় সহানুভ’তি চাই, অযৌক্তিক বেতন আদায় চলবে না মানবো না, শিক্ষা আমার অধিকার শিক্ষা নিয়ে বাণিজ্য বন্ধ কর, প্রফেসনাল পরীক্ষাভিত্তিক বেতন চালু কর, ২০১৪-১৫ ও ২০১৮-১৯ এর প্রজ্ঞাপনের সঠিক বাস্তবায়ন চাই’ দাবি সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়। কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে মেডিকেল স্টুডেন্ট সোসাইটি অব রাজবাড়ী।

এসময় বক্তব্য দেন মেডিকেল স্টুডেন্ট সোসাইটি অব রাজবাড়ীর সাধারণ সম্পাদক পল্লব কুমার রায়, সাংগঠনিক সম্পাদক সোহরাওয়াদী মেডিকেল কলেজের শিক্ষার্থী আলী আরাফাত, হলি ফ্যামিলি মেডিকেল কলেজের শিক্ষার্থী মিয়া আশরাফ মাহমুদ, পরিবেশ বিষয়ক সম্পাদক কেয়ার মেডিকেল কলেজ শিক্ষার্থী গৌরব দত্ত, মুন্নু মেডিকেল কলেজের শিক্ষার্থী ফেরদৌসী আরা, নওশীন আফরিন, মহিমা আহমেদ প্রমূখ।