Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সিংগাইরে খামার থেকে গরু লুট, আটক ৪ জনের আদালতে স্বীকারোক্তি মানিকগঞ্জ

সিংগাইরে খামার থেকে গরু লুট, আটক ৪ জনের আদালতে স্বীকারোক্তি

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ এগ্রোফিশারিজ খামারে পুলিশ পরিচয়ে গরু লুটের  ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে জড়িত ৬ জনকে গ্রেপ্তার করেছেন। সেই সঙ্গে লুন্ঠিত ৩ টি গরু, নগদ ১০ হাজার টাকা ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- ঢাকা জেলার আশুলিয়া-বাইপাইল (বগাবাড়ী বাজার) এলাকার মৃত লাল মিয়া সরকারের পুত্র মোঃ আয়নাল হক (৬৫), খুলনার খানজাহান আলী উপজেলার যশোয়ালী গ্রামের মোঃ শাহিন রানার পুত্র মোঃ শান্ত শেখ (১৮), কুমিল্লার দাউদকান্দি উপজেলার মালিগাঁও উত্তর পাড়া গ্রামের মোহাম্মদ আলীর পুত্র মোঃ হাশেম আলী (৩২), নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলার কুড়িয়াদাহ গ্রামের মৃত হোসেন আলীর পুত্র মোঃ শাহান মিয়া (৩৫), কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পিয়ারপুর গ্রামের বানাত আলীর পুত্র আব্দুল হান্নান (৩৫) ও বগুড়ার সোনাতলা উপজেলার পুগলিয়া গ্রামের মৃত বাদশা আকন্দের পুত্র অলি হোসেন (৪৮)।

গ্রেফতারকৃতদের মধ্যে হাশেম, শাহান, হান্নান ও অলি হোসেন সোমবার (১৩ জুলাই) বিকেলে মানিকগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাহাঙ্গীর হোসেনের আদালতে ১৬৪ ধারায়  স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে মামলার তদন্ত কর্মকর্তা  ডিবি’র এস.আই মোঃ সালাহ উদ্দিন রাসেল নিশ্চিত করেন। 

তিনি আরো বলেন, চাঞ্চল্যকর এ মামলাটি জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে জেলা গোয়েন্দা শাখার কাছে হস্তান্তর করা হয়। এর প্রেক্ষিতে মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ মোঃ হানিফ সরকারের নেতৃত্বে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঢাকা ও নারায়নগঞ্জে অভিযান পরিচালনা করা হয়। গত (১১ জুলাই) ঢাকা জেলার আশুলিয়া-বাইপাইল (বগাবাড়ীবাজার) এলাকা থেকে আয়নাল হক সরকার ও শান্ত শেখকে গ্রেফতার করা হয়।   জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যানুযায়ী গাজীপুর, নারায়নগঞ্জ ও ময়মনসিংহ জেলায় অভিযান চালিয়ে বাকি ৪ জনকে গ্রেফতার করা হয়। 

উল্লেখ্য, সিংগাইর উপজেলার জয়মন্টপ এগ্রোফিশারিজ গরুর খামারে পুলিশ পরিচয়ে গত ১৪ জুন রাতে পুলিশ পরিচয়ে গরু লুটের ঘটনা ঘটে।  এতে ৫-৬ জনের সশস্ত্র ডাকাত দল তান্ডব চালিয়ে ৭টি গরু, ৭১ হাজার নগদ টাকা ও মোবাইল সেটসহ ৪ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। এ সময় ওই প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা মোস্তাফিজুর রহমান দেলোয়ার (৫০) ডাকাত দলের মারধরে আহত হন। এ ঘটনায় গত ১৬জুন প্রতিষ্ঠানটির পক্ষে মোঃ তাহের গনি বাদী হয়ে সিংগাইর থানায় মামলা দায়ের করেন।