Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

নাটোর জেলা কাজী কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠান নাটোর

নাটোর জেলা কাজী কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠান

নাটোর জেলা কাজী কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে নাটোর শহরের আলাইপুরস্থ্য গোল্ডেন সিটি চাইনিজ রেস্টুরেন্ট এর কনফারেন্স রুমে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা কমিটির পরপর দুইবার নির্বাচিত সভাপতি কাজি রিয়াজুল ইসলাম মোমিন, ও অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনটির পরপর দুইবার নির্বাচিত সেক্রেটারি কাজী বাবর আলী।

এই অভিশেখ অনুষ্ঠানে সকল উপদেষ্টা ও নির্বাচিত কমিটি সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নিজনিজ পদবি উল্লেখ পূরবক সংগঠনটির গঠনতন্ত্র মোতাবেক পাঠ করেন নির্বাচিত সদস্যরা। এবং নিজ নিজ এলাকায় বাধ্যতামূলক ভাবে বাল্যবিবাহ বন্ধ করার চলমান সিদ্ধান্ত বাস্তবায়নের মাধ্যমে সরকারের অংশ হিসেবে কাজ কারার পুনঃ সফথ গ্রহন করা হয়। পাশাপাশি এই সংগঠনটিতে ব্যতিক্রমধর্মী সদস্য, নাটোর সদর ও নলডাংগা উপজেলার দায়িত্বপ্রাপ্ত হিন্দু ম্যারেজ রেজিস্ট্রার, বিশিষ্ট মানবিক সমাজসেবক, এস আর এ এন্টারপ্রাইজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক, ও বিডিইএমআর নামক টেলিমেডিসিন সফটওয়্যার কোম্পানির কান্ট্রি ডাইরেক্টর সুবীর বর্ধন মুন কে সংগঠনটির আইন বিষয়ক উপদেষ্টা মনোনিত করাহয়।

সুবীর বর্ধন মুন বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডে নেতৃত্ব প্রদান করেন, তাকে এই সংগঠনটির তদন্ত উপকমিটিতে সংযুক্ত করা হয়েছে। এই অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন নাটোরের বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠনটির সিনিয়র সহ সভাপতি ও নাটোর পৌরসভার ০৬ নং ওয়ার্ডএলাকার মুসলিম ম্যারেজ রেজিস্ট্রার (কাজি) সমাজসেবক আব্দুল্লাহ মাহবুব (কাজী রতন) ও সংগঠনটির সাংগঠনিক সম্পাদক, নাটোর সুগারমিল জামে মসজিদের ইমাম, নলডাংগা পৌরসভার এলাকার মুসলিম ম্যারেজ রেজিস্ট্রার (কাজি)- মাওলানা কাজি মিজানুর রহমান। 

অভিষেক অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান পিপরুল ও হরিশপুর ইউপির মুসলিম ম্যারেজ রেজিস্ট্রার (কাজি)। ভুষনগাছা জামে মসজিদের সম্মানিত ইমাম, আলহাজ্ব কাজি আমিনুল হক টিপু ছাড়া উপস্হিত ছিলেন কাজী ইউসুফ আবদুল্লাহ। অভিষেক অনুষ্ঠানটি করোনা দুর্যোগ   কালিন সময়ে শুধুমাত্র গঠনতন্ত্র বজায় রাখতে আড়ম্বরহীন ভাবে কোন অতিথি ছাড়াই করা হয় বলে জানান আয়োজকরা।