Opu Hasnat

আজ ১১ আগস্ট মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

নড়াইলের মুলিয়ায় সড়ক সংস্কার কাজে অনিয়মের অভিযোগ নড়াইল

নড়াইলের মুলিয়ায় সড়ক সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

নড়াইল সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের বিভিন্ন সড়ক সংস্কার কাজে দুর্নীতি অনিয়মের অভিযোগ উঠেছে। প্রাপ্ত অভিযোগে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের অধিনে গ্রামীণ মাটির রাস্তা উন্নয়নে ইটের সলিং দ্বারা রাস্তা নির্মান কাজে ব্যাপক দূর্ণীতির অনিয়ম করা হচ্ছে। 

সোমবার (১৩ জুলাই) সরজমিন গিয়ে দেখা যায়, ২০১৯ -২০২০অর্থ বছরে সদরের মুলিয়া ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামের গোপাল হাজরার বাড়ি হতে বনগ্রাম ব্রীজ পর্যন্ত ইটের সলিং দ্বারা রাস্তা নির্মান কাজে অতি নিম্নমানের ইট ব্যবহার করা হচ্ছে। কাজ করা হচ্ছে যাচ্ছেতাই ভাবে। বালু বা মাটি দিয়ে রাস্তা সমান না করে অসমতল অবস্থায় যেমনি সেমনি ইট পাতায় রাখা হচ্ছে। এ ইউনিয়নের কোড়গ্রাম স্লুইচগেট হতে ঠাকুর বাড়ি পর্যন্ত ইটের সলিং দ্বারা রাস্তা নির্মাণ ও মুশুড়িয়া রবীন সরকারের বাড়ির পামের মন্দির হতে অমল হাজরার বাড়ি অভিমুখে ইটের সলিং দ্বারা রাস্তা নির্মানেও ব্যবহার করা হচ্ছে খুবই নিম্নমানের ইট। ১৩ শ ৫০ মিটার রাস্তার কাজ করা হচ্ছে একেবারে যেনতেন ভাবে। এ রাস্তার প্রস্থ ৩ মিটার। ৭৪ লক্ষ ১০ হাজার টাকা ব্যায়ে রাস্তার ইটের সলিং নির্মাণ কাজ চলছে । এসব কাজে নিম্নমানের ইট ব্যবহার করায় জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ সড়ক নির্মানের কাজ করছেন দি আলহাসিব ইঞ্জিনিয়ার্স এর মালিক নড়াইল শহরের মোহিষখোলা হাসিব ওরফে দুখু। নিম্নমানের ইট দিয়ে কাজ করায় এলাকাবাসির বাঁধার মুখে কাজ বন্ধ হয়ে যায়। কিছু দিন কাজ বন্ধ থাকার পর আবার কাজ শুরু হয়েছে। 

সরজমিন গেলে মুলিয়ার সমাজ সেবক শ্যামল বিশ্বাস সড়কটি দেখিয়ে বলেন নিম্নমানের ইট দিয়ে কাজ করা হচ্ছে। ইট পাতানো হচ্ছে ফাকা ফাকা করে। এতে রাস্তা উচু নিচু হয়ে বসে যাচ্ছে। কাজ শেষ হওয়ার আগেই রাস্তায় কাদামাটি উঠে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।  রাস্তায় ছোট বড় গর্ত হয়ে যাচ্ছে। তিনি এ ব্যাপারে উর্ধ্বতন কর্র্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে ঠিকাদারের লাইসেন্স কালোতালিকাবুক্ত করার দাবি জানান। 

ঠিকাদার আল হাসিব দুঃখু’র  সাথে যোগাযোগ করলে তিনি বলেন, টিআর কাবিখা প্রকল্পের কাজ এ রকমই হয়। এসব প্রকল্পের কাজ এর থেকে ভালো করা যায় না। 

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ মোঃ আজিম উদ্দিন বলেন, এলাকার লোকজন জানিয়েছেন এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।