Opu Hasnat

আজ ১৪ আগস্ট শুক্রবার ২০২০,

ব্রেকিং নিউজ

রাজবাড়ীতে বকেয়া পাওনার দাবিতে পাট ব্যবসায়ীদের মানববন্ধন রাজবাড়ী

রাজবাড়ীতে বকেয়া পাওনার দাবিতে পাট ব্যবসায়ীদের মানববন্ধন

রাজবাড়ীতে বিজেএমসির নিকট বকেয়া পাওনা টাকার দাবিতে মানববন্ধন কর্মসুচী পালন করেছে রাজবাড়ীর পাট ব্যবসায়ীরা। রবিবার দুপুরে রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসুচীতে জেলার শতাধিক পাট ব্যবসায়ী অংশ গ্রহন করেন।

মানববন্ধন কর্মসুচী চলাকালে রাজবাড়ীর বানিবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট পাট ব্যবসায়ী গোলাম মোস্তফা বাচ্চুর সভাপতিত্বে মোঃ রেজাউল করিম, কার্ত্তিক চন্দ্র কুন্ডু, চন্দন কুমার ভক্ত, প্রদীপ কুমার বক্তৃতা করেন।

এ সময় বক্তারা বলেন, দেশের পাট ব্যবসায়ীদের ২০১৬-২০১৭ সাল থেকে এ পর্যন্ত বিজেএমসির নিকট ২৬৪ কোটি টাকা পাওনা রয়েছে। রাজবাড়ী দুই শতাধিক পাট ব্যবসায়ীর বিজেএমসির নিকট প্রায় ২০ কোটি টাকা বকেয়া রয়েছে। বিজেএমসি ব্যবসায়ীদের এই টাকা পরিশোধ না করার কারণে পাট ব্যবসায়ীদের মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। 

ব্যবাসায়ীরা আরো বলেন, রাজবাড়ী কৃষি প্রধান একটি জেলা। এই জেলায় অন্তত ৪৫ হাজার হেক্টর জমিতে পাট উৎপাদন হয়। কিন্তু পাট ব্যবসায়ীদের কাছে টাকা না থাকার কারণে কৃষকদের নিকট থেকে পাট ক্রয় করতে পারছে না। ফলে রাজবাড়ীর কৃষকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে দেশের পাট ব্যবসায়ীদের টাকা পরিশোধের ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন রাজবাড়ীর পাট ব্যবসায়ীরা। মানববন্ধন শেষে রাজবাড়ী জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন ব্যবসায়ীরা।

এই বিভাগের অন্যান্য খবর