Opu Hasnat

আজ ১৪ আগস্ট শুক্রবার ২০২০,

রোনালদোর জোড়া পেনাল্টিতে বাঁচল জুভেন্টাস খেলাধুলা

রোনালদোর জোড়া পেনাল্টিতে বাঁচল জুভেন্টাস

শনিবার রাতে জুভেন্টাসের মাঠে রীতিমত স্বাগতিকদের নাড়িয়ে দিয়েছিল আতালানতা। জয় ছিল তাদেরই প্রাপ্র্য। কিন্তু ভালো খেলার পুরস্কার তারা পেলেন না। রোনালদোর জোড়া গোলে দুই দলের লড়াই ২-২ গোলে ড্র হয়েছে।

রোনালদো দুটি গোলই করেছেন পেনাল্টিতে। ডি বক্সের ভেতরে আতলানতার খেলোয়াড়দের হ্যান্ডবলের কারণে দুইবার পেনাল্টি পায় স্বাগতিকরা। সফল স্পটকিকে জুভন্টাসকে পয়েন্ট হারানো থেকে বাঁচান সিআর সেভেন।

ম্যাচের ১৬ মিনিটে এগিয়ে যায় আতালানতা। আর্জেন্টাইন আলেকজান্দ্রা দায়িরো ডি বক্সের বাইরে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে পান দেন দুভান জাপাতাকে। ফাঁকায় বল পেয়ে ডানপায়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন জাপাতা। গোল শোধে মরিয়া জুভেন্টাস প্রথমার্ধে জাল খুঁজে পায়নি।

ম্যাচের ৫৫ মিনিটে দিবালার শট বক্সের ভেতরে থাকা ডি রুনের বাহুতে আঘাত করে। রেফারির চোখ তা এড়ায়নি। পেনাল্টি দেন স্বাগতিকদের। ডানপায়ের শটে রোনালদো লিগের ১৭তম গোলের স্বাদ নেন। গোল হজম করলেও আতালানতা দ্বিতীয় গোল পেয়ে যায় সহজেই।

৮০ মিনিটে লুইস মুরেল ডানপাশ থেকে ক্রস করেন রুসলান মালিনোভিসকে। আনমার্ক থাকা ইউক্রেনের এ ফরোয়ার্ড সহজেই গোল করে দলকে আবার এগিয়ে নেন। নির্ধারিত সময়ের শেষ মিনিটে কর্নার পায় জুভেন্টাস। ডি বক্সের ভেতরে রক্ষণের খেলোয়াড়রা বল ক্লিয়ার করেছিলেন ঠিকঠাক ভাবেই। কিন্তু হিগুয়েনের ক্রস আঘাত করে মুরেলের বাহুতে। তাতে আরেকটি পেনাল্টি পেয়ে যায় জুভেন্টাস। এবারও হতাশ করেননি রোনালদো। লিগের ১৮তম গোল করে দলকে পরাজয়ের হাত থেকে বাঁচান। 

৩২ ম্যাচে এটি জুভেন্টাসের চতুর্থ ড্র। ২৪ জয় নিয়ে তাদের পয়েন্ট ৭৬। অন্যদিকে আতালানতার সমান ম্যাচে এটি সপ্তম ড্র। ৬৭ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তিন নম্বরে।