Opu Hasnat

আজ ৪ আগস্ট মঙ্গলবার ২০২০,

করোনায় মারা গেলেন আরডিএ মহাপরিচালক আমিনুল ইসলাম জাতীয়

করোনায় মারা গেলেন আরডিএ মহাপরিচালক আমিনুল ইসলাম

নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আমিনুল ইসলাম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি।

আরডিএ’র সহকারী পরিচালক নুসরাত জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গত ২৩ জুন বগুড়ার টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে আমিনুল ইসলামের করোনা শনাক্ত হয়। এরপর তিনি রাজশাহীতে স্ত্রী ও সন্তানদের কাছে চলে যান।’

এদিকে পল্লী উন্নয়ন একাডেমী ( আরডিএ, বগুড়া) মহাপরিচালক ( অতিরিক্ত সচিব) মো. আমিনুল ইসলামের মূত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ ক‌রে‌ছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি. এবং সচিব মো. রেজাউল আহসান।

এক শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, ‘তিনি অত্যন্ত সততা দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। তার সুদক্ষ নেতৃত্বে আরডিএর প্রশিক্ষণ ও গবেষণা ক্ষেত্রে নতুন মাত্রা লাভ করেছে।আরডিএ সুনির্দিষ্ট ভিশন ও মিশন বাস্তবায়নে তার অবদান অত্র মন্ত্রণালয় গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। তার মৃত্যুতে দেশ একজন দক্ষ ও দেশপ্রেমিক প্রশাসককে হারালো।’

আমিনুল ইসলাম সামাজিক আন্দোলন স্কাউটিং কার্যক্রমের সঙ্গে নিবিড়ভাবে যুক্ত ছিলেন। স্কাউটস এর একজন লিডার ট্রেনার ছিলেন তিনি। বিগত পাঁচ বছর যাবত বাংলাদেশ স্কাউট রাজশাহী অঞ্চলের আঞ্চলিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আমিনুল ইসলাম স্কাউটসের ন্যাশনাল সার্টিফিকেট এ্যাওয়ার্ড, মেডেল অব মেরিট, বার টু দ্যা মেডেল, প্রধান জাতীয় কমিশনার এ্যাওয়ার্ড অর্জন করেছেন।