Opu Hasnat

আজ ১৪ আগস্ট শুক্রবার ২০২০,

ব্রেকিং নিউজ

১২৫ বাংলাদেশিকে দোহায় ফেরত পাঠালো ইতালি আন্তর্জাতিক

১২৫ বাংলাদেশিকে দোহায় ফেরত পাঠালো ইতালি

ইতালির রোম বিমানবন্দরে কাতার এয়ারওয়েজ থেকে নামতে দেওয়া হচ্ছে না ঢাকা থেকে আসা ১২৫ জন বাংলাদেশিকে। এই ১২৫ বাংলাদেশিকে দোহায় ফেরত পাঠিয়েছে ইতালি কর্তৃপক্ষ। বুধবার দেশটির বার্তা সংস্থা আনসা এ তথ্য জানিয়েছে।

এর আগে সোমবার ঢাকা থেকে রোম যাওয়া ২২৫ বাংলাদেশির মধ্যে ২১ জনের  করোনা পজিটিভ শনাক্ত হয়। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ইতালির স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশ থেকে সব ফ্লাইট বাতিলের ঘোষণা দেন।

বার্তা সংস্থা আনসা ও স্থানীয় সংবাদমাধ্যম লা রিপাবলিকা নিয়েছে, বুধবার একটি ফ্লাইট ১২৫ বাংলাদেশিকে নিয়ে দোহা থেকে রোমের ফ্লুমিচিনো বিমানবন্দরে যায়। ওই ফ্লাইটে আরও কয়েকটি দেশের ৯৩ জন যাত্রী ছিলেন। উড়োজাহাজটি অবতরণের পর কোনো বাংলাদেশিকে বিমানবন্দরে নামতে দেওয়া হয়নি। এর আগেই জানিয়ে দেওয়া হয় বাংলাদেশিদের ওই ফ্লাইটেই দোহায় ফেরত পাঠানো হবে। তবে অন্য দেশের যাত্রীদের করোনা শনাক্ত পরীক্ষা করা হবে। পরে তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হবে। বিকেলে বাংলাদেশিদের ফেরত পাঠায় কর্তৃপক্ষ।

এর আগে বুধবার সকালে কাতার থেকে যাওয়া আরেকটি ফ্লাইট মিলানের মালপেনসা বিমানবন্দরে অতরণ করলে আরও ৪০ বাংলাদেশিকে নামতে দেয়নি কর্তৃপক্ষ। কয়েক ঘণ্টা পর তাদেরকে একই ফ্লাইটে দোহায় ফেরত পাঠানো হয়।

বাংলাদেশ থেকে যাওয়া একটি ফ্লাইটে ২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার ঘটনায় এই পদক্ষেপ নেওয়া হয়।