Opu Hasnat

আজ ৪ আগস্ট মঙ্গলবার ২০২০,

সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই মিডিয়া

সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

জাতীয় প্রেসক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য রাশীদ উন নবী বাবু ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ... রাজিউন)।
 
বুধবার (৮ জুলাই) রাত ৮টা ৩৫ মিনিটে পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  তার কন্যা ফারাহ অনিকা অনন্যা মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, রাত সাড়ে ১২টায় হাতিরপুলের সার্কুলার রোডের বাসায় প্রথম নামাজে জানাজ শেষে মরদেহ বগুড়া নিয়ে যাওয়া হবে। বৃহস্পতিবার (৯ জুলাই) ভাই পাগলা মাজার কবরস্থানে তাকে দাফন করা হবে।  

সাংবাদিক রাশীদ উন নবী বাবু দীর্ঘদিন ধরে মরণব্যাধি ক্যান্সারে ভুগছিলেন। শারীরিক অবস্থা খারাপ হওয়ায় কিছুদিন আগে তাকে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। গত ২০১৯ সালের এপ্রিলে তাঁর অগ্নাশয়ের ক্যান্সার ধরা পড়ে। পরে তিনি ভারতের ভোলোরের ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতাল (সিএমসি) এবং মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নেন।  

৪৫ বছরের সাংবাদিকতা জীবনে এই খ্যাতিমান সাংবাদিক দৈনিক আমার দেশ, দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্ণিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। 

এছাড়াও তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিনে সম্পাদকের দায়িত্ব পালন করেন।