Opu Hasnat

আজ ৫ আগস্ট বুধবার ২০২০,

চরনারচর ইউনিয়নে বণ্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে চাল ও ডাল বিতরণ সুনামগঞ্জ

চরনারচর ইউনিয়নে বণ্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে চাল ও ডাল বিতরণ

সুনামগঞ্জের দিরাই উপজেলার চরন্নারচর ইউনিয়নে মানুষজনের বাড়িঘর থেকে বন্যার পানি নামতে শুরু করলেও গত কয়েকদিনের টানা অবিরাম বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের এই ইউনিয়নের প্রতিটি গ্রামের মানুষ বণ্যা কবলিত হয়ে পড়েন। এতে অনেকের কাচা ঘরবাড়ি ও মাছের ক্ষতি হয়েছে। সরকারের জিআর প্রকল্পের আওতায় মানবিক সহায়তা হিসেবে  ইউনিয়নের চরনারচর, কামালপুর, শান্তিপুর, কার্তিকপুর, করিমপুর, এলংজুরী, সতানন্দপুর, শেরপুর ও নুরপুর গ্রামের অসহায়, কর্মহীন ক্ষতিগ্রস্থ শতাধিক পরিবারগুলোর মধ্যে প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চাল ও  ১কেজি ডাল বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার সকাল ১১টায় নিজ নৌকাযুগে ঐ সমস্ত গ্রামগুলোতে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে ঐ সমস্ত মানবিক খাদ্য সহায়তা তুলে দেন চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার। 

এ সময় উপস্থিত ছিলেন পরিষদের ইউপি সদস্য মোঃ ইউনুস মিয়া, মোঃ আরজ আলী, মহিলা ইউপি সদস্য নাসিমা আক্তার ও দফাদার মোঃ হারুণ মিয়া প্রমুখ। 

চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার বলেছেন, প্রাকৃতিক র্দূযোগের সাথে লড়াই করে যুগ যুগ ধরে বসবাস করে আসছেন হাওরপাড়ের জেলা সুনামগঞ্জের মানুষ। এই প্রাণঘাতি করোনা ভাইরাসের আক্রমনের পাশাপাশি ও সম্প্রতিকালের বণ্যায় সরকারের দূরদর্শিতা ও সঠিক সময়ে সঠিক পদক্ষেপের ফলে এবং প্রশাসনের উধর্বতন কর্তৃপক্ষের সব সময় মনিটরিং এর কারণেই একজন জনপ্রতিনিধি হিসেবে এই জেলার মানুষের সাথে তাল মিলিয়ে আমার ইউনিয়নর সর্বস্তরের মানুষজনকে সাথে নিয়ে বণ্যা মোকাবেলা করা সম্ভব হয়েছে। তিনি সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সরকার ও প্রশাসনের নির্দেশনা মেনে সবাইকে নিরাপদে চলার পরামর্শ দিয়ে বলেন নিজে নিরাপদে থাকলে প্রতিটি পরিবারের সদস্যরা নিরাপদে থাকবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি তার মেয়াদ কালীন ইউনিয়নের প্রতিটি মানুষের পাশে থেকে নিরলসভাবে সেবা দেয়ার প্রতিশ্রুতি ও পূর্ণ ব্যক্ত করেন। 

এই বিভাগের অন্যান্য খবর