Opu Hasnat

আজ ৫ আগস্ট বুধবার ২০২০,

সৈয়দপুরে করোনার নমুনা সংগ্রহ বুথের উদ্বোধন নীলফামারী

সৈয়দপুরে করোনার নমুনা সংগ্রহ বুথের উদ্বোধন

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা সমাজসেবা কার্যালয়ের রোগী কল্যাণ সমিতির অর্থায়নে এবং উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় করোনা টেস্টের নমুনা সংগ্রহ বুথের উদ্বোধন করা হয়েছে। সোমবার (৬ জুলাই) বিকেলে শহরের নিয়ামতপুর বিদ্যালয় স্বাস্থ্য কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে করোনা নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ। 

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাওয়া খাতুন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকি, সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগ নিয়ন্ত্রক কর্মকর্তা ডা. আরমান হোসেন রনি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) আবু তাহের সিদ্দিকী, সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স এসোসিয়েশন (সুভা)’র সভাপতি সাংবাদিক নওশাদ আনসারী প্রমুখ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাওয়া খাতুন বলেন, করোনা সারাবিশ্বকে নাড়া দিয়েছে। এক্ষেত্রে যারা নমুনা সংগ্রহ কাজে সম্পৃক্ত তারা অনেক ঝুকি নিয়ে নমুনা সংগ্রহ করে থাকে। করোনা ভাইরাসের নমুনা সংগ্রহে যারা সম্পৃক্ত থাকে তাদের সুরক্ষা নিশ্চিত করতে উপজেলা সমাজসেবার মাধ্যমে আমাদের এই প্রচেষ্টা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ বলেন, এতদিন উপজেলার স্বাস্থ্য কর্মীরা বিক্ষিপ্তভাবে নমুনা সংগ্রহ করতো। তাছাড়া উপজেলায় করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় করোনা টেস্টের নমুনা সংগ্রহ বুথ স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে আরও কালেকশন বুথ স্থাপন করা হবে।

উল্লেখ্য, সৈয়দপুর উপজেলায় এতদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগ নিয়ন্ত্রক কর্মকর্তা ডা. আরমান হোসেন রনির নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) আবু তাহের সিদ্দিকী, মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) মামুনুর রশীদ এবং মেডিক্যাল টেকনোলজিস্ট মো. আল-আমিন ঝুকি নিয়ে বিক্ষিপ্তভাবে করোনার নমুনা সংগ্রহ করে আসছিলেন। এই বুথ স্থাপনে অনেকটা নিরাপদে এখন তারা করোনার নমুনা সংগ্রহ করতে পারবেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার করোনা নমুনা সংগ্রহ বুথ স্থাপনে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।