Opu Hasnat

আজ ৪ আগস্ট মঙ্গলবার ২০২০,

মাগুরায় ৩ জনকে কুপিয়ে ৮০ হাজার টাকা ছিনতাই মাগুরা

মাগুরায় ৩ জনকে কুপিয়ে ৮০ হাজার টাকা ছিনতাই

মাগুরার শ্রীপুর উপজেলার সোনাতুন্দি গ্রামে শনিবার সকালে এক ‌দুর্ধর্ষ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। প্রকাশ্য দিবালোকে ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের ছাত্রী তাসনিয়া জামান স্বর্ণা (২১), ছোটভাই সাব্বির হোসেন (১৯) ও তার মা রোকেয়া বেগম (৫২) কে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে নগদ ৮০ হাজার টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান ২টি মোবাইল সেট ছিনতাই করেছে বলে ভূক্তভোগীরা অভিযোগ করেছেন ।

এঘটনায় পুলিশ ছিনতাইকৃত ১টি মোবাইল সেট, পার্স, কিছু টাকা ও শিক্ষার্থীর পরিচয়পত্রসহ ওই গ্রামের চিহ্নিত সন্ত্রাসী ও ইয়াবা সেবন বারীশ  ইরাদ আলী (২০) ও রায়হান মোল্যা (৪৫) নামে দু’ছিনতাইকারীকে আটক করেছেন।

ভূক্তভোগী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তাসনিয়া জামান স্বর্ণা, রোকেয়া বেগম ও হাসপাতালে চিকিৎসারত সাব্বির হোসেন জানান, ঘটনার দিন সকাল ১০টার দিকে তাঁরা তিনজন একটি ব্যাটারী চালিত অটোবাইক ভাড়া করে সোনাতুন্দি গ্রামস্থ নিজ বাড়ি থেকে ল্যাপটপ ও ঈদের কিছু কেনাকাটার জন্য মাগুরার উদ্দেশ্যে যাত্রা করেন।

পথিমধ্যে ওই গ্রামের আবু বিশ্বাসের দোকানের সামনে পৌছালে পূর্ব থেকে ওৎপেতে বসে থাকা সোনাতুন্দি গ্রামের ইয়াবা ব্যবসায়ী ও মাদকসেবি রায়হান ওরফে রাহেন, ইরাদ, আকিদ, তাহিদসহ বেশ কয়েকজন উচ্ছৃঙ্খল যুবক চলন্ত গাড়িকে গতিরোধ করে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে তাদের লোহার রড দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে ও ধারাল দিয়ে কুপিয়ে মারাত্বক আহত করে নগদ ৮০ হাজার টাকা, দুটি দামী মোবাইল সেট ও স্বর্ণালংকার ছিনতাই করে সড়ে পড়ে। আহতের মধ্যে সাব্বির হোসেনকে মূমূর্ষ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সংবাদ পেয়ে শ্রীপুর থানার ওসি আলী আহমেদ মাসুদের নির্দেশে এসআই প্রনয় ও এএসআই মোস্তফা কামাল ওই এলাকায় অভিযান পরিচালনা করে সোনাতুন্দি গ্রামের ইমান উদ্দিনের পুত্র রায়হান ওরফে রাহেন মোল্যা ও আব্দুস সালাম বিশ্বাস ওরফে সানার পুত্র ইরাদ আলীকে আটক করতে সক্ষম হন।

এ বিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ আলী আহমেদ মাসুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছিনতাইয়ের সংবাদ শুনামাত্রই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুষ্কারীদের মধ্যে ঘটনার সাথে জড়িত থাকা দু'জনকে আটক করতে সক্ষম হয়েছে এবং বাকিদের আটকের বিষয়ে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে । এবিষয়ে শ্রীপুর থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়েছে ।