Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

কালকিনিতে নিখোঁজের ৪ দিন পর স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার মাদারীপুর

কালকিনিতে নিখোঁজের ৪ দিন পর স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার

মাদারীপুরের কালকিনিতে আঁড়িয়াল খার শাখা নদীতে গোসল করতে গিয়ে বৃষ্টি আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রী গত ৪দিন আগে নিখোঁজ হয়। শনিবার (০৪ জুলাই) সকালে ওই স্কুলছাত্রীর মরদেহ উজিরপুরের আড়িয়াল খা নদী থেকে উদ্ধার করে থানা পুলিশ। স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের খবরে স্বজনদের মাঝে নেমে আসে শোকের ছায়া। এদিকে নিহতের বাড়িতে কান্নার রোল দেখে সকাল থেকেই লোকজন ভীড় জমাতে শুরু করে।  গত মঙ্গলবার (৩০ জুন) দুুপুরে ওই স্কুলছাত্রী তার সহপাঠিদের সাথে গোসল করতে গিয়ে নিখোঁজ হয়। বরিশাল ফায়ার সার্ভিসের কর্মীরা বুধবার (১ জুলাই) থেকে দুইদিন ব্যাপী নদীতে অভিযান চালিয়েও উদ্ধার অভিযানে ব্যর্থ হয়। নিখোঁজ বৃষ্টি আক্তার উপজেলার সিডিখানের মোক্তারহাট এলাকার জহিরুল ইসলামের মেয়ে ও ঢাকার একটি বিদ্যারয়ের অষ্টম শ্রেনির ছাত্রী।

পরিবার ও পুলিশ সুত্রে জানাগেছে, স্কুলছাত্রী বৃষ্টি আক্তার ঢাকাতে দীর্ঘদিন  ধরে বসবাস করে আসছিল। কিন্তু সে কিছুদিন আগে গ্রামের বাড়িতে বেড়াতে আসে। তিনি সখে বসত বাড়ির সামনে আড়িয়াল খা শাখা নদীতে গোসল করতে গিয়ে সাঁতার না জানায় ডুবে গিয়ে নিখোঁজ হয়।

নিহতের ছোট বোন স্বর্না আহাজারী করে বলেন, প্রথমে নদীতে ডুবে আমার বোন ৪ দিন ধরে নিখোঁজ হয়। পরে উজিরপুর থানা পুলিশ আড়িয়াল খা নদী থেকে আমার বোনের লাশ উদ্ধার করছেন।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছির উদ্দিন মৃধা বলেন, স্কুলছাত্রী বৃষ্টির সন্ধানে সকল চেষ্টা অব্যহত রখেছিলাম। পুলিশের সহযোগীতায় নদীতে ফায়ার সার্ভিসের র্কমীরা তাকে উদ্ধারের জন্য সকল প্রকার চেষ্টা করেছেন। পরে তার লাশ ৪দনি পর উজিরপুর থানা পুলিশ নদী থেকে উদ্ধার করেছেন।