Opu Hasnat

আজ ১১ আগস্ট মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলসহ পাঁচ দফা দাবীতে গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের অবস্থান কর্মসূচি গাইবান্ধা

পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলসহ পাঁচ দফা দাবীতে গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের অবস্থান কর্মসূচি

এল.এন.শাহী, গাইবান্ধা থেকে : রাষ্ট্রায়ত্ব পাটকলসমূহ বন্ধের সিদ্ধান্ত বাতিলসহ পাঁচ দফা দাবীতে গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে রাষ্ট্রায়ত্ব পাটকল সমূহ বন্ধের সিদ্ধান্ত বাতিল, স্বাস্থ্যখাতে অনিয়ম -দূর্নীতি-অব্যবস্থাপনা বন্ধ, বিনামূল্যে সকল নাগরিকের করোনা পরিক্ষা ও চিকিৎসা সেবা প্রদান, সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত, একাধিকবার জ্বালানির দামবৃদ্ধির জন্য সংসদে উত্থাপিত বিল প্রত্যাহারের এ পাঁচ দফা দাবীতে গাইবান্ধা বাম গনতান্ত্রিক জোট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে দুপুর ১২ টায় জেলা শহরের ১নং রেল গেইট এলাকায় এ রাজপথে-অবস্থান কর্মসূচি পালন করে জোটটি।

এসময় জোট সমন্বয়ক বাসদ মার্কসবাদী জেলা নেতা কাজী আবু রাহেন শফিউল্লা খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি- কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য জননেতা মিহির ঘোষ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, বাসদ (মার্কসবাদী) জেলা কমিটির সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী, বাসদ জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, সদস্য সুকুমার মোদক প্রমুখ।

কর্মসূচী চলাকালে বক্তাগণ বলেন সারা বিশ্বে করোনা ছড়িয়ে পড়লেও অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এটি মহামারি আকার ধারন করেছে। আর এই মহামারি আকার ধারণ করার অন্যতম প্রধান কারন হচ্ছে স্বাস্থ্যখাতে অনিয়ম-দূর্নীতি ও অব্যবস্থাপনা।তাদের দাবী পর্যাপ্ত কীটের অভাবে প্রয়োজন অনুযায়ী করোনা শনাক্ত সম্ভব হচ্ছে না।তাদের দাবী দেশের হাসপাতাল গুলোতে প্রয়োজনীয় উন্নত মানের যন্ত্রপাতি, প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ ব্যাবস্থা নেই, জেলা-উপজেলা গুলোতে করোনা টেস্ট ল্যাব স্থাপন প্রয়োজন হলেও সেটা করা হচ্ছে না।

বক্তাগণ বলেন মহামারী আসায় দেশের জনগণের জীবন-জীবীকা হুমকির পড়েছে কিন্তু এ সংকট সময়ে দেশের ২২ টি রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের চক্রান্ত চলছে।তারা বলেন রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ করে দিলে অসংখ্য মানুষ কর্মসংস্থান হারিয়ে অনাহার-অসহায় জীবনযাপন করবে।

পাটকল বন্ধের সিদ্ধান্ত গণবিরোধী সিদ্ধান্ত উল্লেখ্য করে এ সিদ্ধান্ত প্রত্যাহারে আহবান জানান বাম গণতান্ত্রিক জোট অন্যথায় জনগণ কে সংগঠিত করে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার হুশিয়ারি ব্যক্ত করেন।