Opu Hasnat

আজ ১১ আগস্ট মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

বৃক্ষ রোপনের মাধ্যমে নতুন বর্ষের যাত্রা শুরু করলো রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইস্ট সংগঠন

বৃক্ষ রোপনের মাধ্যমে নতুন বর্ষের যাত্রা শুরু করলো রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইস্ট

‘Rotary Opens Opportunities’ এই স্লোগানকে সাথে নিয়ে রোটারী ক্লাব অব ঢাকা নর্থ ইস্ট নতুন রোটারি বর্ষ ২০২০-২১ এর যাত্রা শুরু করলেন ফলজ, ঔষধি ও বনজ বৃক্ষ রোপনের মাধ্যমে। 

নতুন রোটারি বর্ষে সভাপতি হিসেবে রোটারিয়ান আখতার জাহান খুকু, সেক্রেটারি হিসেবে রোটারিয়ান মোঃ শাহীদুল ইসলাম সহ ১৬ সদস্যের কার্যকরী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্য হলেন- বিদায়ী ও পরবর্তী বছরের নির্বাচিত সভাপতি রোটারিয়ান ইয়াহিয়া সোহেল, সহ সভাপতি রোটারিয়ান মোঃ মহসীন কবির, সহ সভাপতি রোটারিয়ান কাজল কান্তি চৌধুরী, জয়েন্ট সেক্রেটারি রোটারিয়ান তোফায়েল আহমেদ সিন্টু, চেয়ারম্যান ক্লাব অ্যাডমিনিস্ট্রেশন পিপি মোঃ মনসুর আলম, চেয়ারম্যান রোটারি ফাউন্ডেশন রোটারিয়ান পিপি রফিকুল হায়দার চৌধুরী, চেয়ারম্যান মেম্বারশিপ পিপি হোসনে আরা চৌধুরী, চেয়ারম্যান পাবলিক রিলেশন পিপি নিজামউদ্দিন আহমেদ, চেয়ারম্যান সার্ভিস প্রজেক্ট পিপি সেলিম সোলায়মান, ট্রেজারার পিপি ইফতেখার হোসাইন, সার্জেন্ট রোটারিয়ান পিপি এ এফ কল্লোল, সার্জেন্ট রোটারিয়ান হারুন-অর-রশিদ, ক্লাব ট্রেইনার রোটারিয়ান পিডিজি এ এফ এম আলমগীর, ক্লাব এডিটর রোটারিয়ান পিপি মোহাম্মদ মনিরুল হক।

উল্লেখ্য, রোটারী ইন্টারন্যাশনাল একটি আন্তর্জাতিক সেবা সংস্থা। ১৯০৫ খ্রিষ্টাব্দ থেকে সারা বিশ্বে কাজ করে যাচ্ছে রোটারী ইন্টারন্যাশনাল। পোলিও মুক্ত বিশ্ব গড়তে রোটারী ইন্টারন্যাশনাল এর অবদানঅনস্বীকার্য।

রোটারিয়ান পিডিজি মাগফুর উদ্দিন আহমেদ এর হাত ধরে রোটারী ক্লাব অফ ঢাকা নর্থ ইস্ট ১৯৮৭ সালে তাদের যাত্রা শুরু করে আজ পর্যন্ত বিভিন্ন ধরনের সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

উল্লেখযোগ্য কার্যক্রমগুলো হল অন্ধ ও প্রতিবন্ধীদের শিক্ষা কার্যক্রমে সহায়তা, গরিব ও দরিদ্র ছাত্র-ছাত্রীদের শিক্ষা সহায়তা, শিক্ষা উপকরণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচি, আরসিসি কাশিনাথপুর এর মাধ্যমে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত, স্বাস্থ্যকর টয়লেট বিতরণ, করোনা মোকাবেলায় মাস্ক বিতরণ, দরিদ্র ও বিধবাদের আর্থিকভাবে স্বাবলম্বী করার লক্ষ্যে বিনামূল্যে সেলাই মেশিন হস্তান্তর উল্লেখযোগ্য।