Opu Hasnat

আজ ১১ আগস্ট মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে সেটলার কর্তৃক ভূমি দখলের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ খাগড়াছড়ি

খাগড়াছড়িতে সেটলার কর্তৃক ভূমি দখলের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলা মরাটিলা এলাকায় সেটলার বাঙালি কর্তৃক পাহাড়িদের ভূমি বেদখল ও ফসল ধ্বংস করার প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করেছে মরাটিলা এলাকাবাসী। বুধবার (১ জুলাই) সকাল ১১টায় মরাটিলায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সাবেক মেম্বার অলিন্দ্র লাল ত্রিপুরা, নারী প্রতিনিধি সন্ধ্যা রাণী ত্রিপুরা ও যুব সমাাজের প্রতিনিধি প্রদীপ ত্রিপুরা।

বক্তারা অভিযোগ করে বলেন, তবলছড়ি বাজারের পার্শ্বস্থ ভূঁইয়া পাড়ার বাসিন্দা মো: আবদুল মোতালেব ও মো: আনোয়ার দলবল নিয়ে গত ২২শে জুন থেকে ২৮শে জুন ২০২০ তারিখের মধ্যে মরাটিলায় দেব রঞ্জন ত্রিপুরার ৫ একর পরিমাণ জায়গা দখল করে তার লাগানো পাঁচ বছর বয়সী সেগুন বাগান কেটে দিয়ে সেখানে আম চারা রোপন করেছে। বাধা দিতে গেলে সেটলাররা উল্টো হুমকি দিচ্ছে।

বক্তারা অবিলম্বে উক্ত জায়গাটি দখলমুক্ত করে জায়গার মালিক দেব রঞ্জন ত্রিপুরাকে ফেরত ও যথাযথ ক্ষতিপূরণ প্রদান, জায়গা বেদখলকারী সেটলারদের বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রাম ১৯০০ সাল প্রথাগত আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও ভবিষ্যতে এ ধরনের ভূমি বেদখল বন্ধ করার জন্য সরকারের কাছে দাবি জানান। মরাটিলা এলাকাবাসীর পক্ষে লিটন চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই বিভাগের অন্যান্য খবর