Opu Hasnat

আজ ১১ আগস্ট মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

পাবনায় ‘হাটখালী যুবসমাজের উদ্যোগে সড়ক সংস্কার শিল্প ও সাহিত্য

পাবনায় ‘হাটখালী যুবসমাজের উদ্যোগে সড়ক সংস্কার

পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ-কামালপুর-হাটখালী-রাণীনগর-সৈয়দপুর-আমিনপুর সড়কের ৭ কিলোমিটার রাস্তায় (বড় বড় গর্ত) সংস্কার করেছে ‘হাটখালী ইউনিয়ন যুবসমাজ’। অবহেলিত সড়কটির দুপাশে রয়েছে গাজনার বিল। বেহাল রাস্তার কারণে স্থায়ীয় কৃষকদের ফসলাদি ঘরে তুলতে একদিকে যেমন দুর্ভোগে পড়তে হয়, সেই সাথে গুণতে হয় অতিরিক্ত খরচ।

দীর্ঘদিন থেকে রাস্তায় বড় বড় গর্ত সৃষ্টি হলেও সংস্কারে সংশ্লিষ্টরা কোন উদ্যোগ নেয়নি। এতে সড়ক দিয়ে চলাচলরত কৃষিপণ্য, স্কুল-মাদরাসার শিক্ষার্থী, যাত্রী ও মালামাল পরিবহণকারী যানবহন চলাচলে মারাত্মক সমস্যায় পড়তে হতো। সড়ক ও জনপদ বিভাগের এ সড়কটি অবহেলায় পড়ে থাকায় সংস্কারের উদ্যোগ নেন স্থানীয় যুবসমাজ নিয়ে গঠিত ‘হাটখালী ইউনিয়ন যুবসমাজ’।

কয়েকদিন ধরে ‘হাটখালী যুবসমাজের’ ব্যবস্থাপনায় ও সদস্যদের স্বেচ্ছাশ্রমে ইট-সুড়কি দিয়ে সংস্কার করা হয় রাস্তার বড় বড় গর্ত। দীর্ঘদিন থেকে অবহেলায় পড়ে থাকা রাস্তাটি গত কয়েকদিন ধরে সকাল থেকেই যুবসমাজের সদস্যদের উদ্যোগে সংস্কার হচ্ছে দেখে স্থানীয় কৃষক-ব্যবসায়ী-পথচারী-ইউনিয়নবাসী যুবসমাজকে ধন্যবাদ জানান।

হাটখালী ইউনিয়ন যুবসমাজের উদ্যোক্তা ও সমাজসেবক ওমর ফারুক বিশ্বাস জানান, দীর্ঘদিন ধরে নাজিরগঞ্জ-কামালপুর-হাটখালী-রাণীনগর-সৈয়দপুর-আমিনপুর সড়কটি চলাচলরত কৃষিপণ্য ও যাত্রী বহনকারী পরিবহণসহ অন্যান্য যানবাহন চলাচলে খুব অসুবিধা হচ্ছিলো। অবস্থার গুরুত্ব বিবেচনায় যুবসমাজ রাস্তা সংস্কারে নিজ উদ্যোগে এগিয়ে আসে। যুবসমাজের উদ্যোগে এবং সমাজসেবক আহম্মেদ ফিরোজ খাঁনের সহযোগীতায় সংগঠনের সদস্যরা কয়েকটি ইউনিয়নবাসীর গুরুত্বপূর্ণ এই সড়ক সংস্কার করে।

হাটখালী ইউনিয়ন যুবসমাজের অন্যতম উদ্যোক্তা আনন্দ টিভির পাবনা জেলা প্রতিনিধি সেলিম মোর্শেদ রানা জানান, ‘হাটখালী যুবসমাজের’ ব্যবস্থাপনায় ও সদস্যদের স্বেচ্ছাশ্রমে নাজিরগঞ্জ বাসস্টান্ড থেকে বাদাই ব্রিজ এবং নূরুদ্দিনপুর থেকে সৈয়দপুর পর্যন্ত রাস্তার বেহাল দশার উন্নতি হয়েছে। 

হাটখালী ইউনিয়ন যুবসমাজের এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে হাটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব বলেন, সড়কটি বিগত ৭ (সাত) বছর ধরে মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল। এলাকার যুবসমাজের উদ্যোগে সড়কটি সংস্কারে কয়েকটি ইউনিয়নের জনগণ উপকৃত হয়েছে ।