Opu Hasnat

আজ ৫ আগস্ট বুধবার ২০২০,

ব্রেকিং নিউজ

শিমুলিয়া নৌরুটে ফেরী চলাচল ব্যাহত, পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন মুন্সিগঞ্জ

শিমুলিয়া নৌরুটে ফেরী চলাচল ব্যাহত, পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

নাব্যসঙ্কট ও প্রবল স্রোতের কারণে মঙ্গলবার (৩০ জুন) রাত ৮টা থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরী চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি কতৃপক্ষ।

বুধবার (১ জুলাই) টানা ১৯ ঘন্টা পর দুপুর আড়াইটার দিকে সীমিত পরিসরে ৫ টি ফেরী দিয়ে যানবাহন পারাপার শুরু করেছে। বুধবার সকাল থেকে বিকাল ৬ টা পর্যন্ত শিমুলিয়া ঘাট এলাকায় ছোট-বড় যানবাহনের চাপ দেখা গেছে।

মুন্সীগঞ্জের মাওয়া ট্রাফিক ফাড়ির ইনচার্জ (টিআই) হেলাল উদ্দিন জানান, শিমুলিয়া ঘাট এলাকায় বিকাল ৬ টা পর্যন্ত ছোট-বড় মিলিয়ে ৭ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আছে। এর মধ্যে পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহি বাস ও কাভার ভ্যান রয়েছে।

তিনি আরো জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে ৩০ টি ছোট-বড় গাড়ি নিয়ে চ্যানেলের মুখে ডুবোচরে আটকা পরে রো রো ফেরী বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর।

বুধবার বিকাল ৬ টা পর্যন্ত ২ টি উদ্ধারকারি ট্যাগ জাহাজ দিয়ে উদ্ধার করা সম্ভব হচ্ছে না। তবে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।

শিমুলিয়া ঘাট বিআইডব্লিউটিসি সহকারি ব্যবস্থাপক সাফায়েত হোসেন জানান, মঙ্গলবার রাত ৮ টার দিকে কতৃপক্ষের সিদ্ধান্তে দূর্ঘটনা এড়াতে ফেরী চলাচল বন্ধ করা হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে ফেরী চলাচল শুরু হবে। চ্যানেলের ডুবোচরে আটকে আছে রো-রো ফেরী বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, মঙ্গলবার রাত ৮ টার দিকে ডুবোচরে আটকে যায় ফেরীটি। ফেরী বন্ধ হওয়ায় ঘাট এলাকায় যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। বুধবার দুপুর আড়াইটা থেকে দুইটি রো রো ফেরিসহ ৫ টি ফেরী সিমিত আকারে চালু করা হলেও শিমুলিয়া ঘাটে ছোট বড় মিলিয়ে ৭ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর