Opu Hasnat

আজ ৫ আগস্ট বুধবার ২০২০,

ব্রেকিং নিউজ

ডুবোচরে আটকে পড়েছে ফেরি, শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ মুন্সিগঞ্জ

ডুবোচরে আটকে পড়েছে ফেরি, শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ

মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটের পদ্মার ডুবোচরে আটকে পড়েছে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। মঙ্গলবার (৩০ জুন) রাত ৮টা থেকে দূর্ঘটনা এড়াতে ঘাট এলাকায় সকল প্রকার ফেরি চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (১ জুলাই) সকালে শিমুলিয়া ঘাট সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় ৩৫/৪০টি পরিবহন নিয়ে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ীর উদ্দেশে রওনা দিলে নৌরুটের বিকল্প চ্যানেলে প্রবেশ করলে ডুবোচরে আটকে যায়। বেশ কিছুক্ষণ উদ্ধারের চেষ্টা করলেও ফেরিটি ডুবোচর থেকে মুক্ত হতে পারেনি, বরং চ্যানেলমুখে আটকে পড়ে। এতে করে নৌরুটের সব ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কতৃপক্ষ।

চ্যানেলে ফেরি আটকে যাওয়ায় চ্যানেল দিয়ে অন্যান্য ফেরি চলাচল আপাতত বন্ধ রয়েছে। উদ্ধারকারী ২টি আইটি জাহাজ দিয়ে ফেরিটি উদ্ধারের চেষ্টা চলছে।

এদিকে, ফেরি চলাচল বন্ধ থাকায় শিমুলিয়া ঘাটে দক্ষিনাঞ্চলগামী ছোট বড় মিলিয়ে ঘাট এলাকায় প্রায় পাঁচ শতাধিক পরিবহন আটকে আছে মঙ্গলবার রাত থেকেই।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক শফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নৌরুটের চ্যানেলে প্রবেশ করতে গিয়ে ফেরিটি ডুবোচরে আটকে যায়। ফলে বন্ধ হয়ে যায় চ্যানেলটি। এ কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। আটকে পড়া ফেরিটি উদ্ধারের জন্য দুটি আইটি জাহাজ কাজ করে যাচ্ছে পরিস্থিতি স্বাভাবিক হলে ফেরি চলাচল শুরু হবে। এখনো ফেরিটি উদ্ধারের কাজ চলছে।

এই বিভাগের অন্যান্য খবর