Opu Hasnat

আজ ৫ জুলাই রবিবার ২০২০,

জনগনের ভালোবাসার বন্ধনে ফরিদপুরেই থাকছেন পুলিশ সুপার মো. আলিমুজ্জামান ফরিদপুর

জনগনের ভালোবাসার বন্ধনে ফরিদপুরেই থাকছেন পুলিশ সুপার মো. আলিমুজ্জামান

ফরিদপুরের জনগনের ভালোবাসার আবদ্ধ এক বন্ধনে তিনি থেকেই গেলেন ফরিদপুরের পুলিশ সুপার হয়ে। যিনি কিনা যোগদানের পর থেকে ফরিদপুরকে করছেন সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত, হত্যা, ডাকাতি সহ যে কোন ধরনের অপরাধ মুক্ত করতে চালিয়ে গেছেন একর পর এক অভিযান। জেলার নয়টি থানাকে করেছেন তিনি দালাল মুক্ত সহ জনবান্ধব এক প্রাতিষ্ঠানিক এক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত।

বিশেষ করে করোনা কালিন সময়ে তার নানা জনকল্যানমূলক উদ্যোগ এই জেলাবাসিকে দেখিয়েছে নতুন এক স্বপ্ন। তিনি একের পর এক মহতি উদ্যোগ নিয়ে অসহায় মানুষের পাশে গিয়ে দাড়িয়েছেন। বিশেষ সন্ত্রাস বিরোধী অভিযান তাকে জেলার প্রতিটি মানুষের মনে এনে দিয়েছেন এক আত্মবিশ্বাস। তার নেতৃত্বে জেলা পুলিশ টিম সারা দেশের কাছে এখন এক রোড মডেল হিসেবে এরই মধ্যে প্রকাশ পেয়েছে।

তাইতো ১৪ মে তার হঠাৎ অনাকাঙ্খিত এক বদলি আদেশ মেনে নিতে পারেনি এ জেলার বাসিন্দারা। অনেকে তার বদলি পরিবর্তনের জন্য রাজপথে মানববন্ধনের মতো বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে ছিলেন। অনেকে বিভিন্ন মসজিদ ও মন্দিরে করে ছিলেন মানত। সেই সময় তিনি মৌখিক এক নির্দেশে থেকে গেলেও সবাই অপেক্ষায় ছিলেন কবে সরকারের পক্ষ থেকে তার বদলির আদেশ প্রত্যাহারের চিঠিটি আসবে। অবশেষে ২৯ জুন সোমবার আসলো সেই দীর্ঘ প্রত্যাশিত স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে তার বদলীর আদেশ প্রত্যাহারের চিঠি। 

উপসচিব ধনঞ্জয় কুমার পাল সাক্ষরিত চিঠিটির সেই কপিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পাওয়ার পর থেকে ভাইরাল হয়ে পরে। সবাই জনবান্ধব পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামানের বদলীর আদেশ প্রত্যাহার হওয়ায় তার জন্য দোয়া ও ফরিদপুরের সর্বস্তরের জনগন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাধুবাদ জানিয়েছেন। 

উল্লেখ্য, মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সোমবার স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে তার বদলীর আদেশ প্রত্যাহার করা হয়। গত ১৪ মে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে মোঃ আলিমুজ্জামান বিপিএম-সেবা কে ফরিদপুর থেকে মেহেরপুর জেলায় বদলী করা হয়েছিল। পরবর্তীতে সেই বদলীর আদেশ স্থগিত রাখা হয়।  

স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে জানানো হয়, জননিরাপত্তা বিভাগের ১৪ মে ২০২০ তারিখের প্রজ্ঞাপনমূলে বদলীর আদেশধীন বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা জনাব মোঃ আলিমুজ্জামান বিপিএম-সেবা পুলিশ সুপার, ফরিদপুর জেলাকে মেহেরপুর জেলা এবং জনাব এম এম মুরাদ আলী, পুলিশ সুপার মেহেরপুর জেলাকে পুলিশ সুপার, ফরিদপুর জেলা হিসাবে বদলীর আদেশের প্রযোজ্য অংশটুকু এতদ্বারা বাতিল করা হলো। 

এদিকে পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামানের বদলীর আদেশ প্রত্যাহার হওয়ায় ফরিদপুরের সর্বস্তরের জনগন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাধুবাদ জানিয়েছেন। একজন সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তা হিসাবে তিনি ইতোমধ্যেই ফরিদপুরবাসীর মন জয় করে নিয়েছেন। ফরিদপুরের পুলিশ সুপার হিসাবে মোঃ আলিমুজ্জামান (বিপিএম-সেবা) যোগদানের পর সন্ত্রাস ও মাদক বিরোধী অভিযানে সফল হওয়ায় ফরিদপুরবাসীর কাছে স্মরনীয় হয়ে আছেন। জেলার বিশিষ্টজনেরা বলেছেন ফরিদপুরের প্রেক্ষাপটে তার মতো একজন সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তার খুব প্রয়োজন সামনের দিন গুলোতে। জনগনের ভালোবাসার বন্ধনে ফরিদপুরেই থাকছেন পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান।