Opu Hasnat

আজ ১৩ জুলাই সোমবার ২০২০,

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকি উপলক্ষে লোহাগড়ায় যুবলীগের বৃক্ষ রোপন কর্মসূচি নড়াইল

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকি উপলক্ষে লোহাগড়ায় যুবলীগের বৃক্ষ রোপন কর্মসূচি

নড়াইল জেলা যুবলীগের উদ্যোগে জেলার লোহাগড়া উপজেলায় ৩০০ টি গাছের চারা রোপন করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার (২৯ জুন) এ বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব মোঃ ওয়াহিদুজ্জামান। বৃক্ষরোপন কর্মসূচীতে নেতৃত্ব দেন জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও লোহাগড়া উপজেলা আওয়ামীলীগ নেতা মঞ্জুরুল করিম মুন, লোহাগড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য কামাল হোসেন, লোহাগড়া উপজেলা সাবেক ছাত্রলীগের সভাপতি ও জেলা যুবলীগের সদস্য ছদর উদ্দিন শামিম, লোহাগড়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মহাসিন, লোহাগড়া পৌরসভার ৬ নং ওয়ার্ড কমিশনার গিয়াস উদ্দিন ভুইয়া, যুবলীগ নেতা শাহীন আলম, শ্রমিক লীগ নেতা সাংবাদিক মোস্তফা কামাল, ছাত্রলীগ নেতা মুজাহীদ হোসেন প্রমুখ। 

নেতৃবৃন্দ লোহাগড়া উপজেলার আরএল পাশা সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বর, লোহাগড়া থানায় চত্বর, উপজেলা চত্বর, লোহাগড়া প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সহ বিভিন্ন স্থানে ফলদ, বনজ ও ঔষধি গাছের প্রায় ৩শ চারা রোপন করেন। 

বৃক্ষরোপনকালে নড়াইল জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব মোঃ ওয়াহিদুজ্জামান বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যকরী সংসদের নির্দেশনায় পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপন করা হচ্ছে। এসব বৃক্ষ এলাকার জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করে তিনি গাছ লাগানোর জন্য শিক্ষার্থী ও তরুনদের বিশেষ ভাবে উৎসাহিত করার জন্য উপস্থিত সকলকে অনুরোধ করেন।