Opu Hasnat

আজ ১৩ জুলাই সোমবার ২০২০,

দামুড়হুদায় তিনদিনব্যাপি কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন চুয়াডাঙ্গা

দামুড়হুদায় তিনদিনব্যাপি কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন

করোনা ভাইরাস প্রদুরভাবের মধ্যে স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরুত্ব বজায় না রেখেই চুয়াডাঙ্গার  দামুড়হুদায়  তিন দিনব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বরে এই মেলার উদ্বোধন করা হয়।দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন।

প্রধান অতিথি বলেন, কৃষিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন হচ্ছে এবং সেগুলোর ব্যবহার শুরু হয়েছে। এসব প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কৃষির বহুলাংশে উন্নয়ন হচ্ছে। প্রযুক্তির ব্যবহার কৃষকের দৌড়গোড়ায় পৌঁছে দেয়ার জন্য এসব প্রযুক্তি মেলার আয়োজন করা হচ্ছে। মাঠ পর্যায়েও কৃষি কর্মকর্তারা কৃষকদের প্রযুক্তি ব্যবহারে সহযোগিতা করছেন।

বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় দামুড়হুদা উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলুয়াত করেন উপ-সহকারী কৃষি অফিসার সোহরাব হোসেন। অনুষ্ঠানে  অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়রম্যান সহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা খাতুন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা অভিজিত কুমার সরকার। এছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সহিদুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মানরুজ্জামান।

এর আগে প্রধান অতিথি আলি মুনছুর বাবু ফিতে কেটে মেলার উদ্বোধন করেন ও মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন। এসময় সামাজিক দুরুত্ব না মেনে গায়ে গা লাগিয়ে বসে থাকা উপস্থিত কৃষক দের সামাজিক দুরুত্ব বজায় রেখে বসার আহবান জানান প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান।

স্বাস্থ্য বিধি না মানা কয়েক জনকে মাক্স পরিয়ে দেওয়া হয় কৃষি অফিসের পক্ষ থেকে। এবার মেলায় মাত্র ৬টি ষ্টল স্থান পেয়েছে। অনুষ্ঠান শেষে ৬০জন কৃষকের মাঝে নারিকেলের চারা বিতরন করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন উদ্ধীদ সংরক্ষন কর্মকর্তা কায়জার আলি পল্টু।

এই বিভাগের অন্যান্য খবর