Opu Hasnat

আজ ১১ আগস্ট মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

মোরেলগঞ্জে একটি মৎস্য ঘের নিয়ে দুই পক্ষের বিবাদ, প্রশাসনের হস্তক্ষেপ বাগেরহাট

মোরেলগঞ্জে একটি মৎস্য ঘের নিয়ে দুই পক্ষের বিবাদ, প্রশাসনের হস্তক্ষেপ

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার জিউধরা ইউনিয়নের ডেউয়াতলা গ্রামের একটি মৎস্য ঘের নিয়ে দুই পক্ষ শনিরজোড় গ্রামের হাজী আমজাদ হোসেন হাওলাদার এর পুত্র তাসনিন আলম রিয়াজগং এরং ডেউয়াতলা গ্রামের মৃত গোলাম গফুর গাজীর পুত্র মো: মহর আলী গাজী এই দুই পক্ষের মধ্যে দীর্ঘ দিন ঘের সংক্রান্ত বিবাধ চলে আসছে। ১০৪নং ডেউয়াতলা মৌজায় খতিয়ান-এস এ-৪৯,৭৮, ৮০, ১১৯, ২৯১, ৩১৯, ৩২০, ৩১৭। দাগ নং- এস এ-১৯০১, ১৭১৮, ১৭১৭, ১৭২৩-১৭৪৪। বর্তমান বি আর এস দাগ নং- ৩২৩৭ হতে ৩৪৬২ পর্যন্ত। রিয়াজ ও সুদেব গং ২২.৩৬ একর জমি তে পূর্বে থেকে ঘের করে আসছে। গত ২৬-০১-২০১৩ইং সালে বিবাদী মহর আলী গাজী গং জোর পূর্বক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে জোর পূর্বক ঘের দখল করে। বিভিন্ন সময় উক্ত ঘেরে মাছ লুট, মারপিট, হত্যা সহ একাধীক মামলা রয়েছে। 

পরবর্তীতে রিয়াজ গং বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য বরাবরে লিখিত আবেদন করেন। তার পেক্ষিতে মোরেলগঞ্জ থানা প্রশাসন গত ৮জুন সতর্কীকরন নোটিশ দেন। উক্ত তফসিল ভূক্ত সম্পত্তিতে থাকা মৎস্য ঘেরে কোন পক্ষ শান্তি শৃঙ্খলা ভঙ্গসহ কোন ক্রমেই আইন-শৃঙ্খলা অবনতি না ঘটানোর নির্দেশ প্রদান করেন। নির্দেশ উপেক্ষা করে মাছ ধরার জন্য বিভিন্ন পত্থা অবলম্বন করে মহর আলী গাজী চলতি মাসের ১৬ জুন কিছু সংখ্যক সাংবাদিক নিয়ে প্রতিপক্ষকে হয়রানি করার উদ্দেশ্যে একটি প্রতিবেদন করান। তার মাত্র ২দিন পরে গত ১৯ জুন পূনরায় মোরেলগঞ্জ প্রেসক্লাবে বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরে লিখিত ভাবে সংবাদ সম্মেলন করেন মহর আলী গাজী। ফলে নতুন করে ঘেরের পরিবেশ অশান্ত হয়ে উঠে। দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

যে কোন সময় ঘটতে পারে নতুন কোন দূঘটনা ঘটানা। ঘেরে শান্তি পূর্ন পরিবেশ কে মহর আলী গাজীর উশকানিতে ঘেরের পরিবেশ অশান্ত হয়ে উঠে। নতুন করে কোন অঘটন না ঘটার পূর্বে এলাকা বাসি কাগজ পত্র দেখে সঠিক মালিকদের কাছে ঘের বুঝিয়ে দেয়ার জন্য প্রশাসনের কঠর হস্তক্ষেপ কামনা করছেন।

এই বিভাগের অন্যান্য খবর