Opu Hasnat

আজ ১৭ অক্টোবর বৃহস্পতিবার ২০১৯,

ব্যাপক প্রাণহানী ও আইন শৃঙ্খলা ভঙ্গের আশংকা

ছাতকে দামার খাল দখলে দু’পক্ষ মুখোমুখি অবস্থানে সুনামগঞ্জ

ছাতকে দামার খাল দখলে দু’পক্ষ মুখোমুখি অবস্থানে

সুনামগঞ্জের ছাতক উপজেলার দোলার বাজার ইউনিয়নের মধ্যরামপুর মৌজার দামার খাল নিয়ে দুপক্ষ মুখোমুখি অবস্থানে থাকায় প্রাণহানী ভঙ্গের আশংকায় রয়েছেন স্থানীয় কৃষকগণ। যে কোন সময় ঘটতে পারে ব্যাপক প্রানহানী সহ দাঙ্গা হাঙ্গামার ঘটনা । আতংক আর উৎকন্ঠার মধ্যে রয়েছেন স্থানীয় কৃষকগণ। 

থানায় অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, উপজেলার দোলার বাজার ইউনিয়নের রামপুর মৌজার ১নং খতিয়ান ভুক্ত ১০৯৯ দাগের সরকারী দামার খালটি দীর্ঘ দিন ধরে রামপুর সহ আশপাশের ৪টি গ্রামের কৃষকগণ খাল হতে পানি সেচের মাধ্যমে কৃষি ক্ষেত ও মৎস্য আহরন করে জীবিকা নির্বাহ করে আসছেন। কিন্তু গত কিছু দিন ধরে খুরমা দক্ষিন ইউনিয়নের মর্যাদ গ্রামের ক্ষতিপয় দখলদার ভূমি খেকো চক্র জোর পূর্বক খালের পানি সেচে তলা শুকিয়ে মাছ ধরে নিয়ে যাচ্ছে। এতে রামপুর সহ ৪টি গ্রামের কৃষকদের ফসলী জমি শুকিয়ে যাওয়ায় কয়েক হাজার কৃষক অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়। রামপুর গ্রামের লোকজন দখলদারদের বাধা নিষেধ দিলে গতকাল সোমবার সকালে মর্যাদ গ্রামের দখলদার চক্র দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে খালটি দখল করতে আসলে রামপুর গ্রামের লোকজনও বের হলে ঘটনাস্থলে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। পরে আইন শৃঙ্খলা বাহীনি ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগনের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়। 

রামপুর গ্রামবাসীর পক্ষে রজব আলী বাদী হয়ে মর্যান গ্রামের জুনাব আলী, আসদ আলী, আব্দুল আলী ও আব্দুল হান্নান কে আসামী করে থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

ছাতক থানার উপ-পরিদর্শক আব্দুল মান্নান জানান, দুপক্ষের লোকজন উত্তেজনা সৃষ্টি করলে পরিস্থিতি শান্ত করে উভয় পক্ষের লোকজনদের নিয়ে বিষয়টি মিমাংসা চলছে। 

এই বিভাগের অন্যান্য খবর