Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

দামুড়হুদায় ৬ পুলিশসহ নতুন আক্রান্ত ১২, মোট আক্রান্ত ৫২ চুয়াডাঙ্গা

দামুড়হুদায় ৬ পুলিশসহ নতুন আক্রান্ত ১২, মোট আক্রান্ত ৫২

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দুই থানায় ছয় জন পুলিশসহ নতুন ১২জন করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে দামুড়হুদা মডেল ধানায় ৪জন দর্শনা থানায় ২জন, দর্শনা বাসষ্টান্ড পাড়ায় ৩ জন নতিপোতায় ১জন ও দলীয়ারপুর ২জন। এনিয়ে উপজেলায় আক্রান্তের সংখা ৫২জন। এছাড়াও মারাগেছে একজন। এরমধ্যে সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১৮জন বাকী ৩৪জন বিভিন্ন প্রাতিঠানিক ও হোম আইসোলেসনে চিকিৎসাধীন রয়েছে। ১৪জুন ও ১৫জুন ২৬ জনের নমুানা পরীক্ষার জন্য পাঠানো হলে বুধবার সন্ধারপর ১২জনের রিপোর্ট পজেটিভ ও ১৪জনের রিপোর্ট নেগেটিভ আসে।   

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ জানান, ১৪ সোমবার ও ১৫জুন মঙ্গলবার ২৬জনের নমুনা সংগ্রহ করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। বুধবার সন্ধার পর ১২জনের রিপোর্ট পজেটিভ ও ১৪ জনের রিপোর্ট নেগেটিভ আসে। রিপোর্ট আসার আগেই দর্শনা বাসষ্ট্যান্ড পাড়ার সোলাইমান হক (৫৯) নামে এক বৃদ্ধ করোনায় মারা যায়। মৃত সোলাইমান করোনার উপসর্গ নিয়ে নিজ বাড়ীতে আইসোলেশনে ছিলেন মঙ্গলবার ১৬জুন তার অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন রাতে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে।বুধবার বেলা ১১টার দিকে সে চিকিৎসাধীন অবস্থায় মারাযায়। 

এর আগে সোমবার (১৫ জুন) সোলাইমান ও তার স্ত্রীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। বুধবার সে মারা যাওয়ার পর সন্ধায় তার রিপোর্ট পজেটিভ আসে। গতকালই মৃত ব্যক্তির স্বাস্থ্য বিধি মেনে তার দাফন কাজ সম্পন্ন করা হয়েছে।