Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সংবাদ প্রকাশের জের

সিংগাইরে খালের মধ্যে নির্মাণাধীন বাউন্ডারি দেয়াল অপসারণের নির্দেশ মানিকগঞ্জ

সিংগাইরে খালের মধ্যে নির্মাণাধীন বাউন্ডারি দেয়াল অপসারণের নির্দেশ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়নের মাধবপুর এলাকায় যোগীখালী খাল দখল করে বাউন্ডারি দেয়াল নির্মাণের বিষয়টি অবশেষে নজরে এসেছে স্থানীয় প্রশাসনের। ‘টাইমটাচনিউজ ডটকম’ নিউজ পোর্টালসহ একাধিক জাতীয় দৈনিকে  এ নিয়ে স্বচিত্র সংবাদ প্রকাশিত হয়।

প্রকাশিত সংবাদের সূত্র ধরে সোমবার (১৫ জুন)  দুপুরে সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা ঘটনাস্থলে যান। অর্ধকোটি টাকা ব্যয়ে ৪০ ফুট দৈঘ্যের ব্রীজটি অকার্যকর করে খালের মধ্যে বাউন্ডারি দেয়াল নির্মাণের সত্যতা পান এবং সীমানা নির্ধারণ করে লাল নিশান লাগিয়ে দেন। সেই সঙ্গে দখলদার সুজন মেটাল ইন্ডাষ্ট্রিজের মালিক দেওয়ান তমিজ উদ্দিনকে (তজু কোম্পানী) খালের অংশের দেয়াল ৭ দিনের মধ্যে অপসারণের নির্দেশ দেন। এ সময় চান্দহর ও জামির্ত্তা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম ও মোঃ কামরুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। বিষয়টি সর্বোচ্চ গুরত্ব দিয়ে দ্রæত ব্যবস্থা নেয়ায় প্রশাসনকে  সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহের নিগার সুলতানা বলেন, প্রবাহমান খালটির ব্রীজের অংশে নির্মিত দেয়াল ৭ দিনের মধ্যে ভেঙ্গে ফেলার নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায়  ওই দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।