Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

মাগুরায় স্কুল ছাত্রীর আত্মহত্যা নারী ও শিশুমাগুরা

মাগুরায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

মাগুরা সদর উপজেলার সাজিয়াড়া শলুয়াপাড়া গ্রামে শনিবার সকালে মায়ের উপর অভিমান করে পঞ্চম শ্রেণীর ছাত্রী মনজিলা আত্মহত্যা করেছে। সে ওই গ্রামের মনজুরুল ইসলমের মেয়ে।

প্রতিবেশিরা জানায়, শলুয়াপাড়ার সবজি ব্যবসায়ী মনজুরুল ইসলামের মেয়ে সাগরিকা খাতুন মনজিলা (১১) কুকনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী। তার ছোট ছেলেটির বয়স ৬ বছর।

সকালে ঘুম থেকে ওঠার পর বিছানা গুছিয়ে না রাখায় মনজিলার মা বেশ কয়েকবার তাকে গালমন্দ করে। এতে সে বেশ অভিমান করে। কিন্ত সকাল ১০ টার দিকে মনজুরুল মাঠে কৃষিকাজে এবং মা বাড়ির বাইরে অন্য কাজে ব্যস্ত ছিল এমন সময় মনজিলা ঘরের মধ্যে গলায় ওড়না পেচিয়ে ফাঁস নেয়। পরে ঘটনাটি জানতে পেরে এলাকাবাসির সহায়তায় তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও পথেই শিশুটির মৃত্যু হয়।

শিশুটির বাবা মনজুরুল ইসলাম জানান, আমার প্রথম সন্তান। অনেক আদরের। তার জন্যে আমি সবকিছুই করতে পারি। সন্তানের ভালো’র জন্যে মা গালমন্দ করতে পারে। কিন্তু সে জন্যে আত্মহত্যা করতে হবে কেনো?

মেয়েটির মাথায় কোনো সমস্যা থাকতে পারে। কিংবা জ্বীনে ভর করতে পারে বলেও তিনি উল্লেখ করেন।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদিন জানান, মেয়েটির গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করার মতো উল্লেখযোগ্য কিছু জানা যায়নি।  প্রাথমিকভাবে এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।