Opu Hasnat

আজ ১৬ জুলাই বৃহস্পতিবার ২০২০,

অংশ নিলেন ২ জেলার শতাধিক কৃষক

গোপালগঞ্জে কৃষি উৎপাদন বৃদ্ধিতে কৃষক প্রশিক্ষন কৃষি সংবাদগোপালগঞ্জ

গোপালগঞ্জে কৃষি উৎপাদন বৃদ্ধিতে কৃষক প্রশিক্ষন

গোপালগঞ্জ ও ফরিদপুরে প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষি উৎপাদন বৃদ্ধিতে বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) উদ্ভাবিত উচ্চ ফলনশীল তিল, মুগ ও আউশ ধানের চাষাবাদ শীর্ষক কলাকৌশল বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

কনিবার (১৩ জুন) গোপালগঞ্জ বিনা উপকেন্দ্রে হাওর, চর ও দক্ষিণাঞ্চল প্রকল্পের আওতায় দিনব্যাপী এ প্রশিক্ষণের উদ্বোধন করেন গোপালগঞ্জ কৃষি সম্প্রসারণের ডিডি ড. অরবিন্দু কুমার রায়।

বিনা উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলকার নাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিনার বৈজ্ঞানিক কর্মকর্তা রবিউল ইসলাম আকন্দ, সৈয়দ ইসতিয়াক আকতার, মোঃ মোর্শেদুল ইসলাম, ফার্ম ম্যানেজার মোঃ আলমগীর কবির সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এ প্রশিক্ষণে ফরিদপুর সদর, মধুখালী, গোপালগঞ্জ সদর ও কাশিয়ানী উপজেলার ১ শ’ কৃষক ও কৃষানী অংশ নেন। 

গোপালগঞ্জ বিনা উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলকার নাইন বলেন, করোনার মধ্যে কৃষি উৎপাদন বৃদ্ধি করে দেশের খাদ্যের যোগান দেয়া বড় চ্যালেঞ্জ । প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে এ চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি উৎপাদন বৃদ্ধি করতে আমরা কৃষকরে সাথে মাঠে কাজ করে যাচ্ছি। আশাকরি করোনা মহামারীর মধ্যে দেশে খাদ্যের বাম্পার ফলন হবে। এতে আমাদের বিপুল জনগোষ্ঠিকে খাদ্য সরবরাহ করা সম্ভব হবে।