Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

দুর্গাপুরে ইউএনও‘র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ নারী ও শিশুনেত্রকোনা

দুর্গাপুরে ইউএনও‘র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

নেত্রকোনার দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা খানম এর হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে সপ্তম শ্রেনীর এক শিক্ষার্থী। রোববার বিকেলে উপজেলা কাকৈরগড়া ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল বিশ্বনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এ উপলক্ষে রোববার দুপুরে ওই গ্রামে বাল্য বিয়ে হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ইউএনও ফারজানা খানম ওই গ্রামে গিয়ে ছেলের নানা জহের আলী ও মেয়ের ভাই মো. হানিফ মিয়া কে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেয়ার শর্তে ছয় হাজার টাকা জরিমানা আদায়ে মোচালিকা নিয়ে বিয়ের কার্যক্রম বন্ধ করেন। বিয়ে দেয়া ওই শিক্ষার্থী সপ্তম শ্রেনীতে অধ্যয়নরত, তাঁহার রোল ০১। এ সময় অন্যদের মধ্যে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শিব্বির আহমেদ তালুকদার, ইউপি সদস্য জালাল মিয়া সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

ইউএনও ফারজানা খানম বলেন, দুর্গাপুর উপজেলা কে সুন্দর করে তুলতে মাদক, বাল্যবিয়ে এবং সরকারের ভাবমুর্তি নষ্ট হবে এমন কোন বিষয়ে কাউকেই ছাড় দেয়া হবে না। এ বিষয়ে উপজেলা প্রশাসন সর্বদা সচেষ্ট রয়েছে। এ বিষয়ে উপজেলা প্রশাসনকে সহায়তা করতে সকলকে আহবান জানান।