Opu Hasnat

আজ ৪ জুলাই শনিবার ২০২০,

গাইবান্ধার সেই সরকারদেরকে চেয়ারম্যানের সহায়তা প্রদান গাইবান্ধা

গাইবান্ধার সেই সরকারদেরকে চেয়ারম্যানের সহায়তা প্রদান

এল.এন.শাহী, গাইবান্ধা থেকে : অবশেষে সরকার নামে পরিচিত সাইব উদ্দিন ও নাইব উদ্দিনকে নগদ অর্থসহ ত্রাণ সহায়তা প্রদান করেছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সামিউল ইসলাম। 

বুধবার দুপুরে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরাম ইউনিয়নের পরাণ মৌজার গনশারহাট নামক বাজার সংলগ্ন সুন্দরগঞ্জ-গনশারহাট-শোভাগঞ্জ ভায়া মাঠেরহাটগামী গ্রামীণ পাকা সড়কে তাদের আবাসস্থলে গিয়ে ২ ভাইকে ব্যক্তিগতভাবে নগদ ১ হাজার টাকা ও ইউনিয়ন পরিষদের বরাদ্দ থেকে ত্রাণ সামগ্রী হিসেবে চাল, ডাল, আলু, লবণ, তেল প্রদান করেন চেয়ারম্যান আলহাজ্ব সামিউল ইসলাম। 

এসময় ইউপি চেয়ারম্যান বলেন, সরকারদের পরিবারের প্রতি বরাবরই ব্যক্তিগতভাবে সহযোগিতা করে আসছি, ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখব। ইতঃপূর্বে ‘জমি আছে ঘর নাই’ পকল্পের আওতায় ঐ পরিবারকে একটি ঘর দেয়ার জন্য চেষ্টা করেছি। তাদের জায়গা-জমি না থাকায় এ ইউনিয়নের (শান্তিরাম) সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদসহ অনেক প্রচেষ্টা চালিয়ে ৪ শতক জায়গা নির্ধারণ করেছি। কিন্তু দুর্ভাগ্যক্রমে এ প্রকল্পের আওতায় তাদেরকে ঘর দেয়া সম্ভব হয়নি। এরপর প্রতি বছর ঈদের আগে জহিরন বেওয়াকে ১টি শাড়ি ও ৫’শ টাকা করে ব্যক্তিগতভাবে দান করেছি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবার পর প্রথমে জহিরন বেওয়ার নামে বয়স্ক ভাতাভোগী কার্ড প্রদান করি। তিনি মারা যাওয়ায় মা জহিরনের বদলে বড় ছেলে সাইব উদ্দিনের নাম অন্তর্ভূক্ত করার জন্য প্রক্রিয়াধীন। তাঁদের দুঃখ-দুর্দ্দশার কথা জেনেছি। এসময় ছিলেন, সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব’র সভাপতি আবু বক্কর সিদ্দিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এরআগে ‘সরকারদের খোঁজ নেয়না কেউ’- শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সামিউল ইসলাম তাৎক্ষণিকভাবে সরকারদের জন্য নগদ টাকা ও ত্রাণ সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করেন।

এই বিভাগের অন্যান্য খবর