Opu Hasnat

আজ ৩ জুলাই শুক্রবার ২০২০,

মুন্সীগঞ্জে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

স্বাস্থ্য সুরক্ষা না মানলে যথাযথ ব্যবস্থা : নৌ পরিবহন প্রতিমন্ত্রী মুন্সিগঞ্জ

স্বাস্থ্য সুরক্ষা না মানলে যথাযথ ব্যবস্থা : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, লঞ্চের যে ডিজাইন এটি কোভিড-১৯ কাভার করে না। তারপরও আমাদের এভাবে চলতে হচ্ছে।

আমি শিমুলিয়া ঘাট এসে দেখেছি, কোন যাত্রী স্বাস্থ্য সুরক্ষা মানছে, আবার কেউ মানছে না। আমরা প্রশাসনকে বলেছি মোবাইল কোর্টসহ যথাযথ ব্যবস্থা নিতে। আমরা যে নীতিমালা করে দিয়েছি অবশ্যই অনুসরণ করতে হবে। শুধু শিমুলিয়া ঘাট নয়, বাংলাদেশের যতগুলো জায়গায় লঞ্চ চলে প্রত্যেকটি জায়গায় আমাদের পক্ষ থেকে নীতি মালা অনুসরনে চাপ প্রয়োগ করছি। স্থানীয় প্রশাসন, র‌্যাব, পুলিশ, কোস্ট গার্ড, নৌপুলিশ সকলেই কিন্তু কাজ করছে। যেখানেই বিধিভঙ্গ হচ্ছে সেখানেই ব্যবস্থা নিচ্ছি।

বৃহস্পতিবার (৪ জুন) বিকালে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট পরিদর্শনে এসে নৌ পরিবহন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন এই সরকার গণতান্ত্রিক সরকার আমরা কখনো আক্রমনাত্মক হতে পারি না। আমরা জনগণের নিরাপত্তার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি মনে করি ৫ শতাংশ মানুষ নীতিমালা অনুসরণ করছে না। ৯৫ শতাংশ মানুষ অনুসরণ করছে। কোভিট-১৯ যে সংক্রমন ব্যাধি, আমরা দ্রুত নিয়ন্ত্রন করতে পারবো বলে মনে করছি। আমাদের সামনে ভাল দিন অবশ্যই আসবে।

পরিদর্শণ কালে সাথে আরো ছিলেন, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, বিআইডব্লিউটিএ সদস্য (পরিপরি) মো. দেলোয়ার হোসেন, বিআইডব্লিউটিএ বন্দর পরিচালক কাজী ওয়াকিল নেওয়াজ, নৌ পুলিশের এসপি মো. ফরিদ, লৌহজং থানা ইনচার্জ মো. আলমগীর হোসাইন, শিমুলিয়া ঘাট নৌ ফারী ইনচার্জ সিরাজুল কবীর প্রমুখ।