Opu Hasnat

আজ ১৬ জুলাই বৃহস্পতিবার ২০২০,

মোরেলগঞ্জে বাবুর্চির নাম ঈমামের তালিকায়! বাগেরহাট

মোরেলগঞ্জে বাবুর্চির নাম ঈমামের তালিকায়!

বাগেরহাটের মোরেলগঞ্জে বাবুর্চির নাম ঈমামের তালিকায় দিয়ে প্রকৃত ঈমামকে প্রনোদনার টাকা থেকে বঞ্চিত করার অপচেষ্টার অভিযোগ উঠেছে। এ অভিযোগে মোরেলগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে বলইবুনিয়া ইউনিয়নের কিসমত জামুয়া পশ্চিম পাড়া জামে মসজিদের সভাপতি ও কিসমত জামুয়া ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মো. শহিদুল ইসলাম খান। 

অভিযোগে তিনি জানান, করোনার কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল মসজিদের ঈমামের প্রনোদনার টাকা প্রদানের ঘোষনা করেন। এজন্য উপজেলার সকল মসজিদের ঈমাম ও সভাপতির নামের তালিকা প্রনয়নও  করা  হয়েছে। আর এ কিসমত জামুয়া পশ্চিম পাড়া জামে মসজিদ ঈমাম ও সভাতির নাম প্রণয়নে স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। স্থানীয় ওয়ার্ড মেম্বর রুস্তম আলী খান মসজিদের ঈমাম হাফেজ মো. হাসিব খান ও সভাপতি পদে তার নাম বাদ দিয়ে দেন। তদস্থলে ঈমাম হিসেবে সুরমান ভূইয়া ও সভাপতি হিসেবে মেম্বর নিজের নাম দিয়ে তালিকা উপজেলা প্রশাসনে তালিকা জমা দেন। তিনি আরো জানান, সুরমান ভূইয়া বাবুর্চির কাজ করে আর তার ঈমামমতি করার কোন যোগ্যতাও নেই।  

এ ব্যাপারে সুরমান ভূইয়া বলেন, তিনি মাঝে মাঝে এ মসজিদে ঈমামের দায়িত্ব পালন করেন। তার নাম ঈমামের তালিকাভূক্ত কিভাবে গেল তা মেম্বর রুস্তম আলী খান জানেন। মেম্বর রুস্তম আলী খানকে মুঠো ফোনে  চেষ্টা করে পাওয়া যায়নি।

এই বিভাগের অন্যান্য খবর