Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে সেভ দ্য রোড-এর সমাবেশ অনুষ্ঠিত রাজধানী

পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে সেভ দ্য রোড-এর সমাবেশ অনুষ্ঠিত

পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ সেভ দ্য রোড-এর আয়োজনে সোমবার (১ জুন) সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে সেভ দ্য রোড-এর প্রতিষ্ঠাতা মোমিন মেহেদীর সভাপতিত্বে ও মহাসচিব শান্তা ফারজানার সঞ্চালনায় সমাবেশে সেভ দ্য রোড-এর ৪ প্রস্তাব উপস্থাপন করা হয়। 

প্রস্তাবগুলো হলো- ১) সরকারিভাবে ভর্তুকি দিয়ে গণপরিবহন ভাড়া স্বাভাবিক রাখার পাশাপাশি স্যানিটাইজার ও পরিচ্ছন্নতা তদারকির জন্য সেনা বাহিনীর একটি বিশেষ টিমকে দায়িত্ব দেয়া। 

২) কোনভাবেই যেন ভাড়া বৃদ্ধি না হয় এবং স্বাস্থ্যবিধি ভঙ্গ না হয়; সেই লক্ষ্যে অবশ্যই স্টপেজ ব্যবহার বাধ্যতামূলক করা। 

৩) সেভ দ্য রোড-এর সারাদেশে ৪৭ জেলা কমিটির ৪৭ জন ও কেন্দ্রীয় কমিটির কমপক্ষে ২০ জনকে যোগাযোগ সেক্টরের জেলা ও কেন্দ্রীয় সকল পদক্ষেপে যুক্ত রাখা এবং 

৪) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার সাথে সাথে কঠোরভাবে বাংলাদেশের সড়ক ব্যবস্থাকে নিয়ন্ত্রণের জন্য দুর্নীতি-ঘুষ বন্ধে সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া হোক। 

সমাবেশে সেভ দ্য রোড-এর ভাইস চেয়ারম্যান ও বানাসাস-এর সাধারণ সম্পাদক আনজুমান আরা শিল্পী, অনলাইন প্রেস ইউনিটির সদস্য আবু তাহের বাপ্পা, মো. ইউসুফ, শ্রমিকনেতা আবু সুফিয়ান, অনলাইন প্রেস ইউনিটি গাজীপুর শাখার সদস্য মো. আল আমিন, মো. ঊাবুল, মনোয়ার বেগম প্রমুখ বক্তব্য রাখেন।