Opu Hasnat

আজ ১৬ জুলাই বৃহস্পতিবার ২০২০,

গণপরিবহন চলার প্রথম দিনেই দৌলতদিয়ায় দীর্ঘ সাড়ি রাজবাড়ী

গণপরিবহন চলার প্রথম দিনেই দৌলতদিয়ায় দীর্ঘ সাড়ি

দীর্ঘ দুই মাসেরও বেশী সময় পর গণপরিবহন ও লঞ্চ চলাচল শুরু হওয়ায় দেশের ব্যস্ততম দৌলতদিয়া ঘাট আগের রূপে ফিরতে শুরু করেছে। যানবাহনের চাপ বাড়তে শুরু করায় নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়ছে যাত্রীবাহি বাস। তবে যাত্রীর চাপ অপেক্ষাকৃত কম রয়েছে।

সরেজমিন সোমবার বিকেলে দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা যায়, দীর্ঘদিন পর গণপরিবহন চালুসহ লকডাউন শিথিল হওয়ায় ব্যস্ততা বেড়েছে দৌলতদিয়া বাস ট্রামিনাল, লঞ্চ ও ফেরি ঘাট এলাকায়। এ সময় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানতে  দেখা যায়নি অনেককেই।

বিকেল চারটায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত তিন কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় আটকে পরেছে অন্তত ৩ শত যাত্রীবাহি বাস। বেলা বাড়ার সাথে সাথে পরিবহনসহ অন্যান্য যানবাহনের চাপ আরো বাড়বে বলে ধারনা করছেন সংশ্লিষ্টরা। 

এদিকে ফেরি ঘাটে সাধারন যাত্রীদের তেমন চাপ না থাকলেও লঞ্চ ঘাটে ঢাকামুখি পাঁয়ে হাঁটা ও পরিহনের যাত্রীদের চাপ লক্ষ্য করা যায়। সামাজিক দুরত্ব না মেনে হুরোহুরি করে ফেরিতে পার হচ্ছে শত শত যাত্রী। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বানিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, স্বাভাবিক সময় থেকেই দুপুরের দিকে পরিবহনের চাপ একটু বেশী থাকে। যে কারণে কিছু যাত্রীবাহি বাস সিরিয়ালে আটকা পড়েছে। তবে ওই সকল বাসগুলোকে ফেরির নাগাল পেতে সামান্য সময় অপেক্ষা করতে হচ্ছে। ভোগান্তি ছাড়াই যাত্রী ও যানবাহন পারাপার হচ্ছে। এ নৌরুটে বর্তমান ১৩ টি ফেরি চলাচল করছে।