Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

ঠাকুরগাঁওয়ে ফেল করায় এক ছাত্রীর আত্মহত‌্যা, অপরজন হাসপাতালে ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে ফেল করায় এক ছাত্রীর আত্মহত‌্যা, অপরজন হাসপাতালে

মোঃ আনোয়ার হোসেন, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে এসএসসি পরীক্ষা ফেল করায় এক ছাত্রী আত্মহত‌্যা করেছে ও অপর একজনের হাসপাতালে চিকিৎসা চলছে। ঘটনাটি ঘটে ৩১ মে (রোববার) দুপুরে হরিপুর উপজেলা হরিপুর ইউনিয়ন তিনুয়া গ্রামে।

নিহত লিমা আক্তার (১৬) হরিপুর ইউনিয়নের তিনুয়া গ্রামের জহিরুল ইসলামের মেয়ে।লিমা হরিপুর দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষায় ফেল আসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে জানান হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক কবিরুল ইসলাম। 

এই ঘটনা নিশ্চিত করেন হরিপুর থানার ওসি মো. আমিরুজ্জামান।

অপরদিকে আরেক শিক্ষার্থী বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়।

পরিবারের বরাতে হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মংলা বলেন, এসএসসি পরীক্ষায় দুটি বিষয়ে খারাপ করায় এসএসসি পরীক্ষায় পাশ করেনি লিমা। এ কারণে তার ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে লিমা। অপরদিকে বালিহাড়া গ্রামের ‘মশানগাঁও দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের’ আরেক শিক্ষার্থী বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করে। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠায়।

লিমার বাবা জহিরুল ইসলাম বলেন, “সকালে থেকে আমি ও আমার স্ত্রী মাঠে ধান কাটছিলাম। দুপুরে বাড়িতে এসে দেখি মেয়ে গলায় ফাঁস দিয়েছে।” পরিবারের অন্যরা মিলে লিমাকে উদ্ধার করে হরিপুর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক কবিরুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

মশানগাঁও দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের আত্মহত্যাচেষ্টাকারীর ছাত্রীর বাবা বলেন, পরীক্ষায় ফেল করায় সবার অগচরে ঘরের ভেতর বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে।

বর্তমানে দিনাজপুর মেডিকেল কলেজে তার চিকিৎসা চলছে। হরিপুর থানার ওসি আমিরুজ্জামান বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি।