Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ঝিনাইদহে পুকুর থেকে ভাই-বোনের লাশ উদ্ধার নারী ও শিশুঝিনাইদহ

ঝিনাইদহে পুকুর থেকে ভাই-বোনের লাশ উদ্ধার

ঝিনাইদহ সদর উপজেলার বানিয়াকান্দর গ্রামের একটি পুকুর থেকে রোববার দুপুরে সাফিয়া খাতুন (৬) ও মাহিদ হোসেন (৫) নামে ভাই-বোনের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। তাদেরকে পানিতে চুবিয়ে হত্যা করা হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করছে পুলিশ। পুলিশ নিহত দুই সন্তানের মা মনিরা খাতুনকে গ্রেফতার করেছে।  সাফিয়া ও মাহিদ বানিয়াকান্দর গ্রামের কৃষক নজরুল ইসলাম ও মনিরা খাতুন দম্পতির সন্তান। 

স্থানীয় ইউপি সদস্য সুজন জানান, রোববার সকালে  সাফিয়া ও মাহিদকে নিয়ে গোসল করতে যায় তার মা মনির খাতুন (৪০)। বাড়ি ফিরে মনিরা প্রতিবেশি রাবেয়া খাতুন নামে এক মহিলাকে জানায় তার দুই সন্তানকে সে পুকুরে রেখে এসেছে। মনিরার অসংলগ্ন কথাবার্তার পর রাবেয়া খাতুনসহ লোকজন পুকুরের কাদায় পুতে রাখা অবস্থায় দুই ভাই-বোনের মৃতদেহ উদ্ধার করে। গ্রামবাসির অভিযোগ মনিরা খাতুনের মানসিক সমষ্যার পাশাপাশি সে বদরাগি মহিলা হিসেবে মহল্লায় পরিচিত। দুই বছর আগে সে তার এক সন্তানকে বিক্রি করে দেয় বলে অভিযোগ করেন  ইউপি সদস্য সুজন। 

এ ব্যাপারে ঘটনাস্থলে উপস্থিত ঝিনাইদহ সদর থানার এসআই সাখওয়াত হোসেন জানান, পুকুর থেকে দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক ভাবে ধারনা কর হচ্ছে তার মা দুই সন্তানকে পুকুরে ডুবিয়ে হত্যা করেছে। তদন্তের পর বিস্তারিত বলা যাবে। জিজ্ঞাসাবাদের জন্য মা মনিরা খাতুনকে আটক করা হয়েছে। 

উল্লেখ্য, শনিবার ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাকোসপোতা গ্রামে ৫ বছরের শিশু পুত্র রাব্বি হাসান রিফাতকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যার পর মা রিফা খাতুন (২৬) গলায় রশি দিয়ে  আত্বহত্যা করে। এ ঘটনার একদিন পর ঝিনাইদহ সদর উপজেলার বানিয়াকান্দর গ্রামে দুই শিশু সন্তানকে পানিতে চুবিয়ে হত্যার ঘটনায় অপরাধ বিশেষজ্ঞদের ভাবিয়ে তুলেছে।