Opu Hasnat

আজ ৩ জুলাই শুক্রবার ২০২০,

মুকসুদপুরে ৭ সপ্তাহে করোনা রোগী সনাক্ত ৪৫, সুস্থ্য ২০ গোপালগঞ্জ

মুকসুদপুরে ৭ সপ্তাহে করোনা রোগী সনাক্ত ৪৫, সুস্থ্য ২০

আবু বক্কার, মুকসুদপুর (গোপালগঞ্জ) : গোপালগঞ্জের মুকসুদপুরে করোনা রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে  বাড়ছে। ৭ সপ্তাহে করোনা রোগী সনাক্ত হয়েছে ৪৫ জনা, আর এসময় সুস্থ্য হয়ে বাড়ী ফিরছেন ২০ জন। এসময় ৫০০ জরের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পরীক্ষার পরীক্ষার জন্য পাঠানো হয়। 

গত ১০ এপ্রিল পুলিশ সদস্যের প্রথম করোনা সংক্রমনের পর থেকে একের পর এক করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। উপজেলায় ৩১মে পর্যন্ত ৫৩৫ জন ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মী, পুলিশ, ব্যাংকারসহ সাধারণ মানুষের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পরীক্ষার জন্য পাঠানো হয়। তাদের মধ্যে ৪৫ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। বাকীদের নেগেটিভ রিপোট আসে। 

প্রথম পর্যায় করোনা রোগীদের মুকসুদপুর অস্থায়ী আইসোলেশন সেন্টারে (মুক্তিযোদ্ধা ভবনে) রেখে চিকিৎসা প্রদান করা হয়। তাদের মধ্যে সুস্থ্য হয়ে ২০জন বাড়ী ফিরেছেন। সুস্থ্য হলেও তাদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরার্মশ দেয়া হয়। বর্তমান হোম আইসোলেশনে আছেন মোট ২৫ জন। এদের মধ্যে পৌরসভায় ১৩ জন, আদমপুর ১ জন, লোহাচুড়া ৪ জন, কৃষ্ণদিয়া ১ জন, দিগনগর ৩ জন ও রাঘদী ৩ জন।

উপজেলা প্রশাসান ও পুলিশ প্রশাসনের পক্ষে থেকে তাদের প্রত্যেকের বাড়ী লকডাউন করে দিয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মাহমুদুর রহমান। তিনি বিনা প্রয়োজনে ঘর থেকে বাহিরে বের না হতে ও সামাজিক দুরত্ব বজায় রেখে সচেতন থাকার আহবান জানান।