Opu Hasnat

আজ ৮ জুলাই বুধবার ২০২০,

মোরেলগঞ্জে অসহায়দের নামে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন বাগেরহাট

মোরেলগঞ্জে অসহায়দের নামে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বলইবুনিয়া ইউনিয়নের আমবাড়িয়া গ্রামের অর্ধশত অসহায় মানুষের নামে মামলা দিয়ে হয়রানির অভিযোগে প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা।

বিভিন্ন মামলায় আসামী  আসামি হয়ে নি:স্ব হবার পথে ওই পরিবারগুলো। নিয়মিত আদালতে হাজিরা দিতে হচ্ছে তাদের। ক্ষতিগ্রস্তরা এসব হয়রানিমূলক মামলা থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন সংবাদ সম্মেলনে। 

শনিবার সকালে প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত ১৪টি পরিবারের সদস্যদের স্বাক্ষরিত লিখিত অভিযোগে বলা হয়, আমবাড়িয়া গ্রামে মৃত নগরবাসি হালদারের ছেলে সমির হালদার ও তার ভাই সুশিল হালদারের সাথে জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে একই গ্রামের সুভাষ মন্ডল, সুরেশ ঢালী, অশোক ঢালী, আশুতোষ মিস্ত্রী, স্বপন মিস্ত্রী, সুমন মন্ডল, আবজাল শেখ, সিদ্দিক শেখ, পারভীন বেগমসহ বহু পরিবারকে হয়রানিমূলক ৩০/৩২টি মামলায় আসামি করছে সমির হালদার ও তার ভাই। 

সংবাদ সম্মেলনে ভূক্তভোগীরা আরো বলেন, বিভিন্ন লোকজনের ভোগ দখলীয় জমির মধ্যে জমি পাওয়ার দাবি তুলে প্রতিনিয়ত বিরোধ সৃষ্টি করছে। তার বিরুদ্ধে অভিযোগ দিতে গেলেও উল্টো হয়রানি হতে হয় তাদের। সমির হাওলাদারের হাত থেকে রেহাই পেতে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের দৃষ্টি কামনা করছেন। 

সমীর হালদারের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।