Opu Hasnat

আজ ৮ জুলাই বুধবার ২০২০,

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের করোনায় মৃত্যু জাতীয়

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের করোনায় মৃত্যু

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি ও সুন্দরবন কুরিয়ার সার্ভিসের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. ইমামুল কবির করোনায়ভাইরাসে আক্রান্ত মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

শনিবার (৩০ মে) সকালে সম্মিলিত সামরিক সাপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন তিনি মৃত্যুবরণ করেন। সকাল ৮টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার ভেন্টিলেশন ব্যবস্থা খুলে দিয়ে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের উপ-পরিচালক মুজিবুর রহমান ডিলু বলেন, ‘ডায়াবেটিস ও নানা রোগে ভুগছিলেন শান্ত। সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন আমার এ বন্ধু বীর মুক্তিযোদ্ধা সকালে মারা যান। করোনা পজিটিভও ছিল তার।’

জানাজা শেষে বনানীতে মা-বাবার কবরের পাশে ইমামুল শান্তকে দাফন করা হবে বলে জানান মজিবুর।

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির জনসংযোগ কর্মককর্তা শাহানা ফেরদৌসী জানান, ৬৬ বছর বয়সী ইমামুল কবির করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। এর পর চার দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ইমামুল।

তিনি আরও বলেন, সম্প্রতি কোভিডের লক্ষণ-উপসর্গ থাকায় তাকে প্রথমে ল্যাবএইড ও পরবর্তীতে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ২৭ মে রাত ১০টায় তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, সুন্দরবন কুরিয়ার সার্ভিস, শান্তনিবাস, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমামুল।